Daily Sunshine

ফেসবুকে পানিবন্দী মানুষের দুর্দশার চিত্র দেখেই ত্রাণ নিয়ে ছুটলেন ময়না

Share

স্টাফ রিপোর্টার : রাতে ফেসবুকে নিজের এলাকায় বন্যার্তদের দুর্দশার ছবি দেখে সকালেই ত্রাণ নিয়ে ছুটে গেলেন রাজশাহীর তানোর উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। শুক্রবার ছুটির দিনের সকালে নিজ এলাকার মানুষের কস্টের চিত্র দেখে ঘরে বসে থাকতে পারেন নি। সারাদিন বন্যাদুর্গতদের পাশে থেকে পানিবন্দি মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ করে তাদের মুখে হাসি ফুটিয়েছেন তিনি।

তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নের দমদমা হিন্নাপুকুর এলাকায় বন্যার পানি প্রবেশ করে ঘরবন্দি ৩০ টি পরিবার। ফেইসবুকে এমন চিত্র দেখেই তিনি তাদের খোঁজ নিতে ছুটে যান সকালে। রাজশাহী-১ (তানোর- গোদাগাড়ী) আসনের এমপি ওমর ফারুক চৌধুরীর নিজস্ব তহবিলের খাদ্য সামগ্রী, ওরস্যালাইন ও করোনার উপকরণ নিজে সারাদিন সে গ্রামে অবস্থান করে সেগুলো বিতরণ করেন।

চেয়ারম্যান ময়না জানান, রাতে তিনি ফেববুকে দেখেন তার উপজেলার কামারগাঁ ইউনিয়নের দমদমা হিন্নাপুকুর গ্রামের ৩০ টি পরিবার পানিবন্দী হয়ে পড়েছেন। এরপর থেকে তার ভাবনা সেখানে যাবেন। স্থানীয় এমপি ওমর ফারুক চৌধুরীর সঙ্গে যোগযোগ করেই সকালে ছুটে যান তিনি। উপজেলা চেয়ারম্যানের হাত থেকে সরাসরি ত্রাণ পেয়ে খুশি এখন পানিবন্দী ৩০ পরিবার।

শুধু বন্যার্তদের পাশেই নয়, দেশে মরণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই সচেতন তিনি। প্রতিদিন সকাল হলেই ছুটে যাচ্ছেন গ্রাম থেকে গ্রামে। এভাবে পুরো উপজেলার গ্রামে গ্রামে ঘুরে কর্মহীন মানুষের খোঁজ নিয়ে তাদের হাতে নিজেই খাদ্য সামগ্রী ও নগদ অর্থ তুলে দিচ্ছেন তিনি। মানুষের সঙ্গে মেশার প্রবল ইচ্ছে তাকে ঘরে থাকতে দিচ্ছে না। নিজের এবং পরিবারের কথা চিন্তা না করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় এমপি ওমর ফারুক চৌধুরীর নির্দেশনায় ত্রাণের ব্যাগ নিয়ে ছুটে চলেছেন তিনি।

তানোর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হলেও ময়না সাদামাটা জীবন-যাপন করেন। মানুষের সেবায় বিলিয়ে দিতে চান সর্বদা। ছোটবেলা থেকেই মানুষের সেবায় ব্রত থাকার কারণে ইউনিয়ন পরিষদের গন্ডি পেরিয়ে এসেছেন মানুষের ভালোবাসায় উপজেলা পরিষদে। এখন করোনা ভাইরাসের মহাদুর্যোগ সঙ্গে যোগ হয়েছে বন্যার প্রাদুর্ভাব। তাই ঘরে থাকতে পারছেন না তিনি। প্রতিদিন ছুটে যান এলাকার মানুষের কাছে।

লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, তার সামর্থ অনুযায়ী শেষ পর্যন্ত মানুষের পাশে থাকবেন। তিনি বলেন দুর্যোগে মানুষের পাশে থাকাও একটা চ্যালেঞ্জ। সবাই থাকতে পারেন না। কিন্তু তিনি পিছ পা হবেন না। জনগনের পাশে থেকে জনসেবায় এখন তার প্রধান ও একমাত্র কাজ বলেও মনে করেন তিনি।

সানশাইন/২৪ জুলাই/ এমওআর

জুলাই ২৪
২১:০৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কলঙ্কিত ইতিহাসের ৪৫ বছর

কলঙ্কিত ইতিহাসের ৪৫ বছর

সানশাইন ডেস্ক : আজ জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সাথে পালন করে দিনটি। তবে এবার বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত