Daily Sunshine

করোনা পরীক্ষা করালে পাবেন ৩০০ ডলার, পজিটিভে দেড় হাজার

Share

সানশাইন ডেস্ক : অস্ট্রেলিয়ায় ফের করোনা সংক্রমণ বেড়ে গেছে, বাড়ছে মৃত্যুও। দেশটির ভিক্টোরিয়া রাজ্যে দুই সপ্তাহে সর্বোচ্চ মৃত্যু হয়েছে। নতুন করে এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বেশি বেশি পরীক্ষার প্রয়োজন মনে করছেন রাজ্যের প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুস। নাগরিকদের পরীক্ষায় উৎসাহিত করতে অভিনব উদ্যোগ নিলেন তিনি।

এবিসি ডট নেট অস্ট্রেলিয়া বলছে, ভিক্টোরিয়ার বাসিন্দারা করোনা টেস্ট করালে তাদের দেওয়া হবে ৩০০ অস্ট্রেলিয়ান ডলার এবং টেস্টের ফল পাওয়া পর্যন্ত তাদের থাকতে হবে আইসোলেশনে। আর পজিটিভ হলে পাবেন আরও ১৫০০ ডলার। এসব অর্থ দেওয়া সরকারি তহবিল থেকে।

তবে শর্ত থাকতে আছে, এই অর্থ পেতে চাকরিজীবী হতে হবে এবং হাতে ছুটি থাকা চলবে না। এজন্য সরকারের কাছে বেতল স্লিপ দেখাতে হবে নয়তো মুচলেকা দিতে হবে। নগদ অর্থ প্রদান করোনার সংক্রমণ রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মনে করছেন অ্যান্ড্রুস। তার দাবি, অনেকের করোনার লক্ষণ থাকলেও তারা আইসোলেশনে থাকছেন না কিংবা পরীক্ষা করাচ্ছেন না।

এই সিদ্ধান্ত নেওয়ার ব্যাখ্যা দিতে গিয়ে ভিক্টোরিয়া প্রধান বলেছেন, অনেক চাকরিজীবী ছুটি না থাকায় লক্ষণ থাকলেও করোনা পরীক্ষা করাচ্ছেন না কিংবা আইসোলেশনে থাকছেন না। কারণ ছুটি নেই বলে বেতন কাটার ভয় তাদের মনে। এজন্যই সরকার চাকরিজীবীদের মধ্যে পরীক্ষার হার বাড়াতে এই উদ্যোগ নিয়েছে।

গত ৭ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত তিন হাজার আটশ জনের বেশি লোকের পজিটিভ হয়েছে এবং তাদের ৯০ শতাংশই লক্ষণ দেখার পর টেস্টের ফল না পাওয়া পর্যন্ত আইসোলেশনে ছিলেন না।

সানশাইন/২৪ জুলাই/ রোজি

জুলাই ২৪
১৯:২৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত