Daily Sunshine

সাংবাদিক রাহাত খান হাসপাতালে ভর্তি

Share

সানশাইন ডেস্ক ;: বিশিষ্ট কথাশিল্পী, ঔপন্যাসিক ও সাংবাদিক রাহাত খান গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এখন তিনি সংকটাপন্ন অবস্থায় হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।

তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগ, কিডনি, ডায়াবেটিস ইত্যাদি রোগ জটিলতায় ভুগছিলেন।
বুধবার (২২ জুলাই) রাহাত খানের স্ত্রী অপর্ণা খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (২১ জুলাই) সকালে রাহাত খানের শারীরিক অবস্থার অবনতি ঘটলে বাসা থেকে তাকে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার উন্নতি না হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

রাহাত খানের স্ত্রী অপর্ণা খান আরও জানান, রোববার (১৯ জুলাই) বাসায় খাট থেকে নামতে গিয়ে কোমরে ব্যথা পান রাহাত খান। এরপর চিকিৎসকের পরামর্শে এক্স-রে করা হলে পাঁজরে গভীর ক্ষত ধরা পড়ে। তারপর থেকে বাসায় বিশ্রামে ছিলেন তিনি। কিন্তু মঙ্গলবার সকালে তার শ্বাসকষ্ট দেখা দিলে জরুরিভিত্তিতে তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়।

রাহাত খান ১৯৪০ সালের ১৯ ডিসেম্বর কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার পূর্ব জাওয়ার গ্রামের খান পরিবারের জন্ম গ্রহণ করেন। কর্মসূত্রে রাহাত খান আপাদমস্তক সাংবাদিক এবং কথাসাহিত্যিক। দৈনিক সংবাদ, দৈনিক ইত্তেফাক, দৈনিক বর্তমান পত্রিকায় দীর্ঘ তার কর্মজীবন। বর্তমানে তিনি ‘দৈনিক প্রতিদিন’ পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

তিনি ১৯৯৬ সালে একুশে পদকে ভূষিত হন। এছাড়া ১৯৭৩ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার, ১৯৭৫ সালে সুহৃদ সাহিত্য পুরস্কার, ১৯৭৯ সালে সুফী মোতাহার হোসেন পুরস্কার, ১৯৮০ সালে আবুল মনসুর আহমদ স্মৃতি পুরস্কার, ১৯৮২ সালে হুমায়ুন কাদির স্মৃতি পুরস্কার এবং ১৯৮৮ সালে ত্রয়ী সাহিত্য পুরস্কারসহ বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন রাহাত খান।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় স্নাতক শেষ করে দীর্ঘদিন অধ্যাপনা করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ, চট্টগ্রাম সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। এছাড়া এই কথাশিল্পী নিজের লেখনির মাধ্যমে ছোটগল্প, প্রবন্ধ-নিবন্ধ ও উপন্যাসের নিপুণ কারিগর হয়ে উঠেছেন।

১৯৭২ সালে তার প্রথম গল্পগ্রন্থ ‘অনিশ্চিত লোকালয়’ প্রকাশিত হয়। তার পরবর্তী উপন্যাস ও গল্পগ্রন্থের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘অমল ধবল চাকরি’, ‘ছায়াদম্পতি’, ‘শহর’, ‘হে শূন্যতা’, ‘হে অনন্তের পাখি’, ‘মধ্য মাঠের খোলোয়াড়’, ‘এক প্রিয়দর্শিনী’, ‘মন্ত্রিসভার পতন’, ‘দুই নারী’, ‘কোলাহল’ ইত্যাদি।

সানশাইন/২২জুলাই/এমইউ

জুলাই ২২
১৩:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

স্টাফ রিপোর্টার : চলমান করনোকালে চরম অস্তিত্ব সংকটে রাজশাহীর রেশম শিল্প। বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের কারণে ধুঁকে ধুঁকে চলা এ শিল্পখাত আরো অস্তিত্ব সংকটে পড়েছে। করোনা ভাইরাসের কারণে গত দুই মাসের লকডাউনে কোটি কোটি টাকার লোকসানে পড়েছে সিল্কের তৈরি পোশাকখাত। এখন সিল্কের তৈরি পোশাকের শো-রুম খোলা থাকলেও বেচাবিক্রি নেমে এসেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত