Daily Sunshine

করোনা নিয়ে ভুল ধারণা দূর করবে ফেসবুক

Share

সানশাইন ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ব্যবহারকারীদের সচেতন করতে বেশ কিছু নতুন পদক্ষেপ নিয়েছে ফেসবুক। এরমধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, কোভিড সংক্রান্ত ভুয়া খবর পোস্ট করতে না দেওয়া। মহামারি সংক্রান্ত নানা গুজবে যাতে আতঙ্ক না ছড়ায়, তার জন্য প্রতিনিয়ত নজরদারি চালানো হচ্ছে। আর এবার করোনা নিয়ে ভুল ধারণা দূর করতে নতুন একটি সেকশনই চালু করতে চলেছে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট।

সংক্রমণ রুখতে অপ্রয়োজনে এখন বাড়ি থেকে সচরাচর কেউই বেরচ্ছেন না। তাই কোভিড নিয়ে যত আলোচনা সব ভার্চুয়াল দেওয়ালেই। আর তাতেই ছড়িয়ে পড়ছে নানা ভুল খবর। কোন তথ্য ঠিক আর কোনটা ভিত্তিহীন, বুঝতে উঠতে পারছেন না ইন্টারনেট ব্যবহারকারীরা। এই সমস্যা এবার দূর করতে ফ্যাক্টস অ্যাবাউট কোভিড-১৯ নামের একটি আলাদা সেকশনই চালু করতে চলেছে ফেসবুক। মহামারি নিয়ে মনের গভীরে কোনও ভুল ধারণা বাসা বাঁধলে, তা দূর হবে এই সেকশনে ঢুকলেই।

ব্লিচিং মেশানে পানিপানি দূর হবে মারণ ভাইরাস? কিংবা হাইড্রক্সিক্লরোকুইনেই কি কোভিড-১৯ রোখা সম্ভব? এমন সমস্ত প্রশ্নের উত্তর মিলবে এই সেকশনে। সপ্তাহখানেকের মধ্যেই আপনার ফেসবুক ওয়ালে এই নতুন সেকশনটি দেখতে পারেন।

ফেসবুক এক বিবৃতিতে বলেছে, করোনা আবহে যাতে মহামারির বিষয়ে কোনও ভুয়ো খবর মানুষকে বিভ্রান্ত না করে, সেই জন্যই এই বিশেষ উদ্যোগ। সংক্রমণ নিয়ে প্রত্যেকের যাতে স্বচ্ছ্ব ধারণা তৈরি হয়, সেটাই উদ্দেশ্য। একইসঙ্গে এখন থেকে ইউজারদের মাস্ক পরার কথাও বারবার মনে করিয়ে দেবে ফেসবুক ও ইনস্টাগ্রাম।

সানশাইন/২০ জুলাই/এমওআর

জুলাই ২০
১৯:৪৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত