রাজশাহীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজশাহীর তানোরে বিদ্যুতের পোলে উঠে সংযোগের সংস্কার কাজ করার সময় বিদ্যুৎ স্পর্শে পল্ল্ী বিদ্যুৎ কর্মী মর্মান্তিক মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি নাম আমিনুল ইসলাম (৩৩)। ঘটনাটি ঘটেছে তানোর উপজেলা পাঁচন্দর ইউপির চিমনা গ্রামের মোড়ের পল্ল্ী বিদ্যুতের পোলে।
শনিবার বিকেল ৩ টার দিকে আমিনুল ইসলাম চিমনা গ্রামের মোড়ে পল্ল্ী বিদ্যুতের পোলে উঠে সংযোগ ম্যারামতের কাজ করছিল। এসময় হঠাৎ বিদ্যুৎ স্পর্শে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময় পল্ল্ী বিদ্যুদের অন্য কর্মীদের সহযোগীতায় তাকে পোল থেকে মাটিতে নামিয়ে আনা হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে ঘটনাস্থল থেকে তানোর স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে কর্মব্যরত ডাক্তার আমিনুলকে মৃত ঘোষণা করেন।
আমিনুল ইসলাম তালন্দ ইউপির ৭ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি দেবিপুর গ্রামের মৃত আহাদ আলী সোনারের ছোট পুত্র। তবে, তিনি পল্ল্ী বিদ্যুতের স্টাফ নয়। তিনি পল্ল্ী বিদ্যুতের লেবার হিসাবে বিভিন্ন কাজ করে থাকেন।
এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে একই সাথে জনসাধরনের মধ্যে পল্ল্ী বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের এমন খামখেয়ালীপনার কারণে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
তানোর পল্লী বিদ্যুতের তানোর জোনাল অফিসের ডিজিএম জোহুরুল ইসলাম এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কোন কথা বলতে চাননি।
মোহনপুর প্রতিনিধি জানান, রাজশাহীর মোহনপুর উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুকুর পাহারাদারের মৃত্যু হয়েছে। এলাকা ও পারিবারিক সূত্রে জানা গেছে শুক্রবার প্রতিদিনের নেয় বাড়িতে রাত্রের খাওয়া শেষে, বাড়ির পাশে এনামুলের পুকুর পাহারা দেওয়ার জন্যে রাত ৯টার দিকে যায়।
শনিবার সকালে বাড়িতে না ফিরলে তার স্ত্রী তার ছোট মেয়েকে বলে যে তোর বাবা প্রতিদিন আসে আজ কেন আসছেনা। এই বলে তার মেয়েকে পুকুর পাহারা দেয়ার ঘরে বাবার খোঁজ করতে পাঠায়। মেয়ে গিয়ে দেখে বিদ্যুৎ এর তার নিয়ে বাবা খড়তা গ্রামের আব্দুল আজিজ (কুড়ানুর) এর ছেলে খোরশেদ আলম (৪০) নিচে পড়ে আছে এবং সে বাড়িতে এসে খবর দিলে বাড়ির লোকজন গিয়ে মৃত অবস্থায় দেখতে পায়।
পরে থানা পুলিশকে খবর দিলে, ঘটনাস্থলে থানা পুলিশ উপস্থিত হয়। এ বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচাজ(ওসি) হরিদাস মন্ডল বলেন, পারিবারিক ভাবে অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে। এ বিষয়ে একটি ইউডি মামলা হয়েছে।
চারঘাট প্রতিনিধি জানান, চারঘাটে ঘুড়ি উড়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জীবন আহমেদ নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে উপজেলার পিরোজপুর এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় পৌর কাউন্সিলর জামাল উদ্দিন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত জীবন আহমেদ উপজেলার পিরোজপুর ডালিপাড়া গ্রামের রনি আহমেদের ছেলে। তার বয়স ১০ বছর। সে পিরোজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী বলে জানা গেছে। পারিবারিক সূত্রে জানা যায়, ওই শিশু সকালে ঘুড়ি উড়াচ্ছিল।
একপর্যায়ে তার ঘুড়িটি একটি মেহগনি গাছে আটকে যায়। ঘুড়িটি উদ্ধারের জন্য সে মেহগনি গাছে উঠলে গাছটির ডালের পাশ দিয়ে যাওয়া উচ্চ ভোল্টের বিদ্যুতের তারে আটকে যায়। এ সময় সে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। সাথে সাথে স্থানীয়রা জীবনকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চারঘাট মডেল থানার ওসি (ভারপ্রাপ্ত) আফজাল হোসেন বলেন, আমাদের পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩ | সময়: ৫:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ