Daily Sunshine

রাজশাহী নগরীতে ১২০০ ছাড়াল করোনা আক্রান্ত

Share

টাফ রিপোর্টার : রাজশাহীতে একদিনে ১০৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৮১ জন। শনিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। রামেক হাসপাতালের বহির্বিভাগের ল্যাবে রাজশাহীর ৪৩ জন এবং মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের ল্যাবে শনাক্ত হয় ৬৬ জন।

রাজশাহীতে নতুন ৮১ জন শনাক্ত হওয়ায় জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ৫৯৩ জনে দাঁড়াল। এর মধ্যে রাজশাহী নগরে ১২০৮ জন। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ৩৩, চারঘাটে ৩৩, পুঠিয়ায় ২১, দুর্গাপুরে ২২, বাগমারায় ৩৯, মোহনপুরে ৫৮, তানোরে ৫৩, পবায় ১০৫ এবং গোদাগাড়ীতে ১৬ জন করোনা রোগী শনাক্ত হয়।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, এ দিন তাদের ল্যাবে মোট ১৮৮ জনের করোনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৩ জনের পজিটিভ এসেছে। যাদের মধ্যে একজন পাবনার, একজন নওগাঁর রয়েছে। বাকি ৪১ জন রাজশাহীর।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে শনিবার ৬৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষায় নতুন করোনা আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৫০ জন। বাকি ১৬ জনের মধ্যে নাটোরের ১৩ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৩ জন। রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এ দিন তাদের ল্যাবে ১৮৩টি নমুনার রিপোর্ট হয়েছে। এতে ৬৬ নমুনায় করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫০ জন রাজশাহীর। বাকি নমুনাগুলোর মধ্যে ৩ জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ এবং ১৩ জনের বাড়ি নাটোর। চাঁপাইনবাবগঞ্জের তিনজনের বাড়ি শিবগঞ্জ উপজেলা। আর নাটোরে আক্রান্তদের মধ্যে ৮ জন বড়াইগ্রাম, ১ জন বাগাতিপাড়া এবং ২ জন করে সদর ও গুরুদাসপুর উপজেলার।

রাজশাহীর নতুন ৫০ জনের মধ্যে ২১ জন সিটি করপোরেশন এলাকায় বসবাস করে। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজের ৩ জন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ১ জন এবং র‌্যাব-৫ এর ১ জনের করোনা পজিটিভ এসেছে। অন্য আক্রান্তদের মধ্যে পবা উপজেলার ১৩ জন, মোহনপুরের ৪ জন, তানোরের ৫ এবং গোদাগাড়ীর ২ জন।

সানশাইন/১২ জুলাই/এমওআর

জুলাই ১২
১৩:৪৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত