Daily Sunshine

‘বিশ্বের অধিকাংশ স্থানেই নিয়ন্ত্রণে নেই করোনা’

Share

সানশাইন ডেস্ক : বিশ্বের অধিকাংশ স্থানেই করোনা নিয়ন্ত্রণে নেই বলে জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) এর মহাপরিচালক ডা, তেদরোস আধানম। ডেইলি মেইল ও দ্য সান এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

তিনি বলেন, বৈশ্বিক করোনা অতিমহামারী এখনও তার শীর্ষ বিন্দুতে পৌঁছায়নি। এখনই লকডাউন ও আন্তর্জাতিক চলাচল বিধি শিথিল করাটা সঠিক হয়নি। গত ৬ সপ্তাহে রোগীর সংখ্যা দ্বিগুণ হয়েছে।

আধানম জানান, ৬ সপ্তাহে প্রায় ৬০ লাখের কাছাকাছি নতুন রোগী পাওয়া গেছে। এই পর্যায়ে আসতে এর আগে সময় লেগেছিলো ২০ সপ্তাহের বেশি। এই অতিমহামারী এখনও তার গতি বাড়িয়েই চলেছে। আমরা এতোটা গতি আশা করি নি।

এদিকে কাজাখাস্তানে নতুন প্রাণঘাতি আরেকটি নিউমোনিয়ার ব্যাপারে সতর্ক করেছেন চীনা বিজ্ঞানীরা। সেই বিষয়টিও উল্লেখ করেন আদাহম।

সানশাইন/১০ জুলাই/এমওআর

জুলাই ১০
১৯:৩৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কলঙ্কিত ইতিহাসের ৪৫ বছর

কলঙ্কিত ইতিহাসের ৪৫ বছর

সানশাইন ডেস্ক : আজ জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সাথে পালন করে দিনটি। তবে এবার বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত