Daily Sunshine

বৃষ্টি থাকবে আরও কয়েকদিন

Share

সানশাইন ডেস্ক : ভরা বর্ষায় ঝুম বৃষ্টির দেখা না মেলা নিয়ে গত দিনসাতেক আগেও ভ্যাপসা গরমে অতিষ্ট হয়ে দেশবাসী বৃষ্টিবন্দনা করেছিল। সম্ভবত সেই বন্দনা আকাশ অবদি পৌঁছে গিয়েছে। আর তাতেই বৃষ্টির শুরু! কখনও হালকা বৃষ্টি, আবার কখনও ঝুম বৃষ্টি। লেগেই আছে টানা তিন-চারদিন। চলবে আরও কয়েকদিন। তবে টানা বৃষ্টির সম্ভবনা নেই।

আবহাওয়া অফিস বলছে, ঢাকাসহ দেশের দক্ষিণে ১৩ থেকে ১৪ জুলাই পর্যন্ত এমন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এরপরই কমতে শুরু করবে বৃষ্টির। অন্যদিকে দেশের উত্তরাঞ্চলে বিশেষ করে রংপুর বিভাগে সামনের দিনে বৃষ্টির পরিমাণ আরও বাড়ার সম্ভাবনা দেখছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদ ওমর ফারুক ঢাকাটাইমসকে বলেন, ‘দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাত থাকবে। বিশেষ করে রংপুর বিভাগে সামনের দিকে বৃষ্টির পরিমাণ আরও বাড়ার সম্ভবনা আছে। । দক্ষিণাংশে ১৩ ১৪ জুলাই পর্যন্ত বৃষ্টি থাকবে, পরে কমে আসবে। এই সময়ে ঢাকাসহ দেশের বিভিন্ন বিভাগে টানা বৃষ্টি হবে না।’

এদিকে আজকের আবহাওয়া নিয়ে আবহাওয়া অফিস বলছে, আজ দেশের ১৮টি অঞ্চলে আজ ঝড়বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্রগাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ের পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

সানশাইন/১০ জুলাই/এমওআর

জুলাই ১০
১৪:০১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

সানশাইন ডেস্ক : গোটা বিশ্বকে ভালোই ভুগিয়েছে ছোট্ট একটি জীবাণু। বিশ্বের নানা দেশ ও অঞ্চলে আধিপত্য বিস্তার করে এই ভাইরাস এখন অনেকটা সহনীয় হয়ে এসেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের দাবি, এখন ৪০ শতাংশ মানুষ করোনা আক্রান্ত হলেও তাদের কোনো উপসর্গ প্রকাশ পাচ্ছে না। আর এতেই আশার কথা শোনাচ্ছেন বিশেষজ্ঞরা। এদিকে,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত