Daily Sunshine

মধ্য জুলাইয়ে ফের বন্যার শঙ্কা

Share

সানশাইন ডেস্ক : নদ-নদীর পানি কমতে থাকায় বন্যা পরিস্থতির উন্নতি হলেও উজানে ভারি বর্ষণের আভাস থাকায় পাহাড়ি ঢলে বন্যা পরিস্থিতির অবনতির শঙ্কা রয়েছে।

মধ্য জুলাইয়ে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে বলে বুধবার পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান ভূঁইয়া জানিয়েছেন।

পাউবোর তথ্য অনুযায়ী, ১০১টি পর্যবেক্ষণ পয়েন্টের মধ্যে বুধবার ২৮টি পয়েন্টেই পানি বেড়েছে। এর মধ্যে বিপদসীমার উপরে বয়ে যাচ্ছে ৬টি পয়েছে।৭১টি স্টেশনে পানি কমেছে; ২টি পয়েন্টে অপরিবর্তিত রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ, নাটোর, টাঙ্গাইল, নওগাঁও ও রাজবাড়ীর বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। তবে ৭২ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও আশপাশের প্রদেশে ভারি থেকে অতি ভারি বর্ষণের পূর্বাভাস রয়েছে। এ সময়ে বহ্মপুত্র-যমুনা, উত্তরাঞ্চল, উত্তর পূর্বাঞ্চল ও মেঘনা অববাহিকার নদ-নদীতে পানি দ্রুত বাড়তে পারে।

আরিফুজ্জামান বলেন, “বহ্মপুত্র-যমুনার পানি ১০ জুলাইয়ের পর পুনরায় বাড়তে পারে। ১৩ জুলাই নাগাদ কুড়িগ্রাম, গাইবান্ধা, জামালপুর ও সিরাজগঞ্জ জেলার বিভিন্ন পয়েন্টে পানি বিপদসীমার উপরে প্রবাহিত হতে পারে।

“গঙ্গা-পদ্মার পানি বাড়তে পারে। তিন দিন রাজবাড়ী, মুন্সিগঞ্জ ও শরীয়তপুরের বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে। জুলাইয়ের মাঝামাঝি এসব জেলার বন্যা পরিস্থিতি অবনতি হতে পারে।”

সানশাইন/০৮ জুলাই/ রোজি

জুলাই ০৮
১৯:৩৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত