Daily Sunshine

রাজশাহী বিভাগে করোনা পরিস্থিতির আরও অবনতি

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিভাগে আট জেলায় আরও অবনতি হয়েছে করোনাভাইরাস পরিস্থিতি। আরও বেড়েছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। বিভাগের আট জেলার মধ্যে সাত জেলায় গত ২৪ ঘণ্টায় ১৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। জয়পুরহাটে এ দিন কোন করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। গত ২৪ ঘন্টায় নওগাঁয় ১ জন ও বগুড়ায় ২ জন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। একই সময় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩২৮ জন।

বুধবার দুপুর পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬২৭ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১০৩ জন এবং সুস্থ্য হয়েছেন ২৬৮১ জন। দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৬০ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৫ জন, নওগাঁয় ২ জন, নাটোরের ৩ জন, বগুড়ায় ৫৫ জন ও সিরাজগঞ্জে ৩০ জন ও পাবনায় ২ জন।

ডা. গোপেন্দ্র আরও জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৭৪৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৩৫০১ জন আক্রান্ত। এছাড়াও মহানগরীতে ১০২৩ জনসহ রাজশাহী জেলায় ১৩৩৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ১১৬ জন, নওগাঁয় ৫৮৬ জন, নাটোরে ২৫৬ জন, জয়পুরহাটে ৫১১ জন, সিরাজগঞ্জে ৭২০ জন ও পাবনায় ৫৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ১০৩ জন। এর মধ্যে রাজশাহীতে ১২ জন, নওগাঁয় আটজন, নাটোরে একজন, বগুড়ায় ৬৪ জন, সিরাজগঞ্জে নয়জন ও পাবনায় নয়জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। সরকারি হিসেবে এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি।

গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ৩২৮ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ২৬৮১ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ২৫৪, চাঁপাইনবাবগঞ্জে ৯০ জন, নওগাঁয় ৪২৫ জন, নাটোরে ৮৮ জন, জয়পুরহাট ১৬৩ জন, বগুড়ায় ১৩৫৭ জন, সিরাজগঞ্জ ১১৪ জন ও পাবনায় ১৯০ জন।

ডা. গোপেন্দ্র নাথ বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পরতে হবে। এছাড়াও সামাজিক দুরত্ব রাখাসহ মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। তবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে মনে করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

সানশাইন/০৮ জুলাই/এমওআর

জুলাই ০৮
১৪:৪৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত