Daily Sunshine

এবার কোরবানির পশু পরিবহন করবে রেলওয়ে

Share

সানশাইন ডেস্ক : আসন্ন ঈদুল আজহার কোরবানির পশু পরিবহন করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। এ বিষয়ে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন মঙ্গলবার (৭ জুলাই) তার দফতরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ আলম। তিনি জানান, আসন্ন ঈদুল আজহায় বাংলা‌দেশ রেলও‌য়ে কোরবানির পশু প‌রিবহন কর‌তে যা‌চ্ছে। ব্যবসায়ী‌দের সা‌থে আলাপ ক‌রে দিন, রুট ও স্টেশন ঠিক করা হ‌বে। উত্তরাঞ্চল থে‌কে ঢাকা ও চট্টগ্রা‌মে এই সার্ভিস চল‌তে পা‌রে।

এর আগে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনে করে ঢাকায় আম আনার সেবা চালু করেছিল রেলওয়ে। গত ৫ জুন রাজশাহী থেকে আম নিয়ে ট্রেনের এই যাত্রা শুরু হয়। রহনপুর থেকে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী হয়ে আম নিয়ে ট্রেন দুটি ঢাকায় ঢোকে। আমের পাশাপাশি সব ধরনের শাক-সবজি, ফলমূল, ডিমসহ উত্তরের বিভিন্ন কৃষিজাত দ্রব্যও ট্রেনে পরিবহন করা হয়।

এরই ধারাবাহিকতায় আসন্ন ঈদুল আজহায় বাংলাদেশ রেলওয়ে কোরবানির পশু পরিবহন করতে যাচ্ছে।

সানশাইন/১৭ জুলাই/এমওআর

জুলাই ০৭
১৪:৫৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

স্টাফ রিপোর্টার : চলমান করনোকালে চরম অস্তিত্ব সংকটে রাজশাহীর রেশম শিল্প। বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের কারণে ধুঁকে ধুঁকে চলা এ শিল্পখাত আরো অস্তিত্ব সংকটে পড়েছে। করোনা ভাইরাসের কারণে গত দুই মাসের লকডাউনে কোটি কোটি টাকার লোকসানে পড়েছে সিল্কের তৈরি পোশাকখাত। এখন সিল্কের তৈরি পোশাকের শো-রুম খোলা থাকলেও বেচাবিক্রি নেমে এসেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত