Daily Sunshine

রাজশাহীতে একদিনে করোনা আক্রান্ত বাড়ল ১০৪ জন

Share

স্টাফ রিপোর্টার : চারজন চিকিৎসক ও চারজন পুলিশসহ রাজশাহীতে আরও ১০৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে সিটি এলাকায় বসবাস করে ৯৩ জন। বাকি ১১ জন জেলার পবা, বাগমারা ও গোদাগাড়ীর।

সোমবার রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করার পর রাতে প্রতিবেদন প্রকাশ করা হয়। এদিন দুই ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৬২ নমুনার ফলাফল এসেছে বলে জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।

নতুন শনাক্তদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৯৩ জন, পবার নয়জন, বাগমারার দুইজন ও গোদাগাড়ীর একজন। রাজশাহীতে নতুন ১০৪ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৭৮ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৯৬২ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৮, মোহনপুরে ৪৭, তানোরে ৪৫, পবায় ৮৪ এবং গোদাগাড়ীতে ১২ জন করোনা রোগী শনাক্ত হয়।
ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ১৮৩ নমুনার ফলাফল এসেছে। যার মধ্যে ৭২ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের মধ্যে রাজশাহী নগরে বসবাস করে ৭০ জন। বাকি দুইজন বাগমারার। নতুন আক্রান্তদের মধ্যে চারজন চিকিৎসক, চারজন পুলিশ ও একজন র‌্যাব সদস্য রয়েছেন।

ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৭৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৯ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৩২ জন, পাবনার ১৪ জন ও নাটোরের ৩ জন। রাজশাহীর ৩২ জনের মধ্যে নগরীর ২৩ জন, পবার ৮ জন ও গোদাগাড়ীর ১ জন।
সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, এ পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন, চারঘাট ও পবায় দুইজন করে এবং বাঘা ও মোহনপুর একজন করে ১২ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৬৫ জন। এর মধ্যে নগরীতে ৫৫ জন, বাঘায় চারজন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১২ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ৯৯৭ জন।

সানশাইন/০৭ জুলাই/এমওআর

জুলাই ০৭
১৪:৪০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত