Daily Sunshine

রাবিতে অনলাইনে ক্লাস শুরু ৯ জুলাই

Share

স্টাফ রিপোর্টার : অনলাইনে ক্লাস শুরু করতে যাচ্ছে রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি)। আগামী ৯ জুলাই বৃহস্পতিবার থেকে বিশ^বিদ্যালয়টির সকল বিভাগে অনলাইনে ক্লাস শুরু হবে। সোমবার একটি সংক্ষিপ্ত সাক্ষাৎকারে এসব তথ্য জানান বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

তিনি বলেন, অনেক বিভাগেই শিক্ষকরা আনঅফিশিয়ালি অনলাইনে ক্লাস নিচ্ছেন। তবে অফিশিয়ালি আমরা আগামী ৯ জুলাই থেকে অনলাইনে ক্লাস নেয়া শুরু করবো। এর জন্যে মঙ্গলবার অনুষদ অধিকর্তা ও ইনস্টিটিউট পরিচালকদের সঙ্গে ভাচ্যুয়াল মিটিং করবো। ইতোমধ্যে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। অনলাইনে ক্লাস পরিচালনায় শিক্ষকরা যদি কোনও সমস্যার সম্মুখীন হন তবে তারা এই কমিটিকে অবহিত করবেন।

অধ্যাপক সোবহান বলেন, শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে তাদের প্রিয় ক্যাম্পাসে আসতে পারছে না। তারা কিভাবে কী অবস্থায় জীবনযাপন করছে! তাদের যদি পড়াশোনার মধ্যে এক্টিভ রাখা যায় তাহলে তারা মানসিকভাবে ভালো থাকবে। তাই আগামী ৯ জুলাই থেকে আমরা অনলাইনে ক্লাস শুরু করতে যাচ্ছি। প্রাথমিকভাবে শতভাগ শিক্ষার্থীকে হয়ত নাও যুক্ত করা যেতে পারে, তবে ধীরে ধীরে শিক্ষার্থীরা এতে যুক্ত হবেন। শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে ক্লাস শুরু করবেন।

তিনি আরও বলেন, অফিশিয়ালি আরও আগে থেকে আমরা অনলাইন ক্লাস শুরু করতে পারতাম। আমরা অপেক্ষা করছিলাম যদি করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হয়। কিন্তু তা তো আর হলো না। এখন কেউ বলতে পারবো না যে কখন এটা স্বাভাবিক হবে। এত দীর্ঘ সময় তো আর বসে থাকা যায় না। তাই এখনই আমরা থিওরি ক্লাসগুলো শুরু করে এগিয়ে নিবো।

সানশাইন/০৬ জুলাই/ রোজি

জুলাই ০৬
১৯:০৫ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পা নেই তবুও ফুডপান্ডার রাইডার পলাশ

পা নেই তবুও ফুডপান্ডার  রাইডার পলাশ

আসাদুজ্জামান নূর : রাজশাহী নগরীর উপশহরে প্রসিদ্ধ মাষকলাই রুটির দোকান ‘কালাই হাউজ’। দোকানের সামনে হুইল চেয়ারে বসে আছেন এক প্রতিবন্ধী যুবক। একটি পা নেই, আরেকটি অক্ষম। চেয়ারের পেছনে ফুডপান্ডার খাবার বহন করার ব্যাগ। কিছুক্ষণ পরেই দোকানের এক কর্মচারী কালাইরুটি ও অন্যান্য খাবার নিয়ে এলেন। ভরে দিলেন হুইল চেয়ারের পেছনের ব্যাগে।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

সানশাইন ডেস্ক : ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) ফল প্রকাশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। লিখিত পরীক্ষায় পাস করেছেন ১০ হাজার ৯৬৪ জন। পরীক্ষা অংশ নেন ২০ হাজার ২৭৭ জন প্রার্থী। পাস করা ওই প্রার্থীরা এখন মৌখিক পরীক্ষা দেবেন। প্রায় এক বছর পর এই ফল

বিস্তারিত