Daily Sunshine

রাজশাহী বিভাগে ৭ হাজার ছাড়াল করোনা আক্রান্ত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে আট জেলায় আরও ভয়ানক হয়ে উঠেছে করোনাভাইরাস পরিস্থিতি। প্রতিদিন বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। আক্রান্ত সংখ্যা সাত হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৯৮ জনের নমুনায় করোনা পাওয়া গেছে। এছাড়া সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ১৪৪ জন এবং মারা গেছেন ৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী।

সোমবার সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭১৪৯ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ৯৮ জন এবং সুস্থ্য হয়েছেন ২০৯৫ জন। সোমবার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৮৯ জন, নওগাঁর ২০ জন, নাটোরের ৬, বগুড়ায় ৬৮ জন ও পাবনার ১১০। তবে বিভাগের অপর তিন জেলা জয়পুরহাট, সিরাজগঞ্জ ও চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগি শনাক্ত হয়নি বলে তিনি জানান।

ডা. গোপেন্দ্র আরও জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৭১৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৩৩৭৫ জন আক্রান্ত। এছাড়াও মহানগরীতে ৮৬৯ জনসহ রাজশাহী জেলায় ১১৭৪ জন, চাঁপাইনবাবগঞ্জে ১০১ জন, নওগাঁয় ৫৮৪ জন, নাটোরে ২৫০ জন, জয়পুরহাটে ৪৫৪ জন, সিরাজগঞ্জে ৬২৭ জন ও পাবনায় ৫৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ৯৮ জন। এর মধ্যে রাজশাহীতে ১২ জন, নওগাঁয় সাতজন, নাটোরে একজন, বগুড়ায় ৬২ জন, সিরাজগঞ্জে আটজন ও পাবনায় আটজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। সরকারি হিসেবে এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি।

গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ১৫৫ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ২০৯৫ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ১৬৫, চাঁপাইনবাবগঞ্জে ৬১ জন, নওগাঁয় ৩৮৬ জন, নাটোরে ৮২ জন, জয়পুরহাট ১৫৬ জন, বগুড়ায় ১০২৩ জন, সিরাজগঞ্জ ৬৭ জন ও পাবনায় ১৫৫ জন।

সানশাইন/০৬ জুলাই/ রোজি

জুলাই ০৬
১৮:৫২ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত