Daily Sunshine

রাবিতে নেপালি ছাত্র করোনায় আক্রান্ত

Share

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অভিষেক কুমার সাহা নামের এক নেপালি শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার নমুনা পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ ফল আসে। ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের শহীদ মীর আবদুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরিতে থাকতেন। বর্তমানে অভিষেক কুমার সাহা রাজশাহী খ্রিষ্টান মিশন হাসপাতালে আইসোলেশনে আছেন।

তাঁর আক্রান্তের বিষয়টি ডরমিটরির ওয়ার্ডেন অধ্যাপক মো. আশাদুল ইসলাম আজ রোববার প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

অধ্যাপক আশাদুল ইসলাম জানান, অভিষেক কুমার সাহা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। বর্তমান করোনা পরিস্থিতিতে অভিষেক দেশে ফেরার জন্য নেপাল দূতাবাসে যোগাযোগ করেছিলেন। দূতাবাস থেকে তাঁকে করোনা পরীক্ষা করতে বলা হয়। ওই শিক্ষার্থী সিটি করপোরেশনের মাধ্যমে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দেন। গতকাল শনিবার তাঁর করোনা ‘পজিটিভ’ ফল আসে।

অধ্যাপক আশাদুল ইসলাম বলেন, ‘অভিষেক আমাকে বলেছে, সে বাইরের কারও সংস্পর্শে আসেনি। তার করোনার কোনো লক্ষণও ছিল না। তবু কেন পজিটিভ রিপোর্ট এল, সে বুঝতে পারছে না।’ আশাদুল ইসলাম আরও বলেন, ডরমিটরির দ্বিতীয় তলায় কেবল অভিষেক ও পারভেজ নামের দুই নেপালি শিক্ষার্থী থাকতেন। সংস্পর্শে আসায় পারভেজেরও নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। ডরমিটরিতে বর্তমানে দেশি-বিদেশি মিলিয়ে প্রায় ৩২ জন শিক্ষার্থী-গবেষক আছেন। তাঁদের সতর্ক থাকতে বলা হয়েছে। এর বাইরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অন্য কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

সানশাইন/০৫ জুলাই/ রোজি

জুলাই ০৫
২০:২৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বঙ্গমাতার আত্মত্যাগ বৃথা যাবে না: প্রধানমন্ত্রী

বঙ্গমাতার আত্মত্যাগ বৃথা যাবে না: প্রধানমন্ত্রী

সানশাইন ডেস্ক : দেশের মানুষের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের আত্মত্যাগ বৃথা যাবে না বলে মন্তব্য করেছেন তাদের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত এক ভার্চুয়াল আলোচনায় তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

সানশাইন ডেস্ক : করোনাভাইরাসের কারণে বেশ কিছু সরকারি নিয়োগ পরীক্ষা পিছিয়ে গেছে। তবে অবস্থা স্বাভাবিক হলে সামনে এসব পরীক্ষা হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই পরীক্ষাগুলোর জন্য এই সময়ে আপনি নিজেকে প্রস্তুত করতে পারেন আরও ভালোভাবে। পিএসসির পরীক্ষা করোনাভাইরাসের কারণে বেশ কিছু পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। পিএসসি

বিস্তারিত