Daily Sunshine

এখানকার প্রতিটি কণা ভারতের, লাদাখে মোদী

Share

সানশাইন ডেস্ক : চীনের সঙ্গে সীমান্ত নিয়ে উত্তেজনা চলছে ভারতের। এমন পরিস্থিতির মধ্যেই লাদাখ সফরে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুক্রবার (৩ জুলাই) ভোরে লাদাখে পৌঁছান মোদী। তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত।

সফরকালে সেনাদের উদ্বুদ্ধ করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয় সেনাদের উদ্দেশে বলেন, আপনাদের সাহস অতুলনীয়। ভারত মাতার শত্রুরা আপনাদের ক্রোধ দেখেছে। আপনাদের বাহুদ্বয় পাহাড়ের মতো শক্তিশালী। আত্মবিশ্বাস, সংকল্প এবং বিশ্বাসে অটুট আপনারা।

তিনি বলেন, প্রতিটি ভারতীয়র মনে এই বিশ্বাস রয়েছে যে আপনারা সবাই এই জাতিকে শক্তিশালী ও সুরক্ষিত রাখতে এবং সংরক্ষণ করতে পারবেন।

মোদী বলেন, আপনারা বারবার প্রমাণ করেছেন ভারতীয় সশস্ত্র বাহিনী বিশ্বের প্রত্যেকের চেয়ে শক্তিশালী এবং উন্নত। লাদাখের প্রতিটি কোণ, প্রতিটি পাথর, ভারতের একটি অবিচ্ছেদ্য অঙ্গ। আমি আপনাদের এবং মাতৃভূমির জন্য জীবনদানকারী সব সৈনিককে নমস্কার জানাই।

গত ১৫ জুন লাদাখে ভারত ও চীনের সেনারা সংঘর্ষে জড়িয়ে পড়লে কমপক্ষে ২০ ভারতীয় জওয়ান নিহত হয়। ভারত-চীন সীমান্ত সম্পর্কের ইতিহাসে ৪৫ বছরে এমন রক্তক্ষয়ী সংঘর্ষ হয়নি সীমান্তে। চীনের সঙ্গে কোনোভাবেই সমঝোতায় পৌঁছানো সম্ভব হচ্ছে না। একাধিক উচ্চপদস্থ বৈঠকেও মিলছে না কোনও সমাধান।

বরং ভারতে চীনের বেশ কিছু অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে। অপরদিকে চীনেও ভারতের বেশ কিছু সাইটে ঢোকা যাচ্ছে না বলে অভিযোগ ওঠেছে। সংঘর্ষের পর থেকেই উভয় দেশের মধ্যে যুদ্ধ যুদ্ধ আবহ তৈরি হয়েছে।

সানশাইন/০৩ জুলাই/ রোজি

জুলাই ০৩
১৯:২২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত