Daily Sunshine

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা পাচ্ছেন ফেসবুকের নতুন ফিচার

Share

সানশাইন ডেস্ক : ফেসবুকফেসবুকঅ্যান্ড্রয়েড ফোনে ফেসবুক ব্যবহারকারীরা বেশ কিছু নতুন ফিচার পাচ্ছেন। এর মধ্যে সবচেয়ে বড় ফিচারটি হচ্ছে ডার্ক মোড ব্যবহারের সুবিধা। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভ গুগল জানিয়েছে, ফেসবুক ইতিমধ্যে ডার্ক মোড ফিচারটি অন্য প্ল্যাটফর্ম ও অ্যাপে চালু করলেও অ্যান্ড্রয়েডের মূল ফেসবুক অ্যাপে এ সুবিধা ছিল না। ফেসবুক এবারে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মেও এ সুবিধা চালু করতে যাচ্ছে। তবে ঠিক কবে নাগাদ তা সবাই পাবে, সেটি এখনো জানা যায়নি।

অ্যান্ড্রয়েডে ফেসবুকের আরেকটি ফিচার হতে পারে করোনাভাইরাস ট্র্যাকার। গত তিন সপ্তাহে স্থানীয় পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দেখাবে এ ট্র্যাকার। দেশ অনুযায়ী, এক সপ্তাহের হালনাগাদ তথ্য দেখাবে। এ ছাড়া বৈশ্বিক করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাও এ ট্র্যাকারে দেখাবে ফেসবুক।

নাইনটুফাইভ গুগলের প্রতিবেদনে বলা হয়, ফেসবুক অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে জন্য ‘টাইম অন ফেসবুক’ নামের আরেকটি ফিচার নিয়ে কাজ করছে। এটি ফেসবুকে ব্যবহারকারীর কার্যক্রম পর্যবেক্ষণ করবে এবং ফেসবুকে কত সময় পার করা হলো তা জানিয়ে দেবে। এটি অ্যাপলের স্ক্রিন টাইম ও গুগলের ডিজিটাল ওয়েলবিং ফিচার থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা। এ ফিচারটি ফেসবুক ব্যবহারকারীর সাপ্তাহিক কার্যক্রম জানানোর পাশাপাশি ফেসবুক ভালোভাবে ব্যবস্থাপনার অপশন জানিয়ে দেবে।

ফেসবুকের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ফিচারগুলো নিয়ে কিছু বলা না হলেও ধারণা করা হচ্ছে ফেসবুক সবার আগে করোনা ট্র্যাকার ফিচারটি চালু করবে। এর আগে ফেসবুকে সবচেয়ে বড় যে ফিচারটি যুক্ত হয়েছে তা হচ্ছে মেসেঞ্জার রুমস, যা মূলত জুমের ভিডিও চ্যাট সেবাকে টেক্কা দিতে চালু করেছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক অ্যাকাউন্ট ছাড়াই রুমস ব্যবহার করা যাবে।

সানশাইন/০৯ জুন/ রোজি

জুন ০৯
২০:৩৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত