Daily Sunshine

চারঘাটে করোনায় আক্রান্ত নারী, দুটি বাড়ী লকডাউন

Share

স্টাফ রিপোর্টার,চারঘাট: প্রানঘাতি করোনা রাজশাহী জেলার অন্য উপজেলায় আঘাত হানলেও ব্যতিক্রম ছিল চারঘাট। আশে পাশের উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হলেও চারঘাটে কেউ আক্রান্ত হয়েছিল না। ফলে করোনামুক্ত উপজেলা হিসেবে ব্যাপক প্রশংসায় ছিল উপজেলাটি। কিন্তু অবশেষে সেই করোনামুক্ত চারঘাট উপজেলায় আঘাত হেনেছে প্রানঘাতি করোনা।

শুক্রবার রাতে সাবেরা বেগম নামের এক নারীর শরীরে মিলেছে করোনার অস্তিত্ব। সেই নারী চারঘাট উপজেলার মিয়াপুর হিন্দুপাড়া গ্রামের আবুল হোসেনের স্ত্রী। এই প্রথম করোনায় আক্রান্ত হলেন সেই নারী বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা: শহিদুল ইসলাম রবিন। পরে শনিবার সকালে সেই নারীসহ পাশের বাড়ী লকডাউন ঘোষনা করেন উপজেলা প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা: শহিদুল ইসলাম রবিন জানান, গত দুই দিনে উপজেলার ৪৬ জন সন্দেহ ভাজন নারী পুরুষের শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছিল। সেই নমুনা থেকে শুক্রবার রাতে সাবেরা বেগম (৪০) এর শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়েছে।

তিনি আরো বলেন, ১৮ মে ঢাকার আশুলিয়া ছেলের বাড়ী থেকে ওই নারী বেড়িয়ে এসেছিলেন। এরপর তার শরীরে দেখা দেয় জ্বর, স্বর্দি, কাশি। পরে ওই নারী ও তার স্বামী আবুল হোসেনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়। তবে ওই নারীর শরীরে করোনা সনাক্ত হলেও তার স্বামী আবুল হোসেনের শরীরে মেলেনি করোনার অস্তিত্ব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, এতোদিন অন্য উপজেলায় করোনার সংক্রমন ছড়িয়ে পড়লেও বাদ ছিল চারঘাট। সেই চারঘাটেও এবার ধরা পড়লো করোনা সংক্রমন। তবে চারঘাটে যাতে করে করোনা সংক্রমন ছড়াতে না পারে সেজন্য আক্রান্ত নারীর বাড়ীসহ প্রতিবেশীর বাড়ী লকডাউন করা হয়েছে। ১৪ দিন তিনি তার বাড়ীতেই চিকিৎসা নিবেন। তাদের পরিবারের মাঝে খাবার বিতরন করা হয়েছে।

সানশাইন/৩০ মে/এমওআর

মে ৩০
১২:৩২ ২০২০

আরও খবর