Daily Sunshine

সরকারি ত্রাণে যুক্ত হচ্ছে আম-লিচু

Share

সানশাইন ডেস্ক : কোভিড-১৯ মহামারীর মধ্যে ত্রাণ সামগ্রীর তালিকায় আম, লিচুসহ শাক-সবজি যুক্ত করতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছে সরকার। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর সম্প্রতি জেলা প্রশাসকদের জন্য নতুন করে আরও ৬ কোটি ৩০ লাখ টাকা এবং নয় হাজার ৭৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়ে সেই বরাদ্দপত্রে এই নির্দেশনা দিয়েছে।

বৃহস্পতিবার পাঠানো ওই নির্দেশনায় বলা হয়েছে, ত্রাণ সামগ্রী হিসেবে শাক-সবজি, আম ও লিচু কিনে বিতরণ করা যেতে পারে। প্রত্যেক ত্রাণ গ্রহণকারীকে কমপক্ষে পাঁচটি করে গাছ লাগানোর অনুরোধ করা যেতে পারে। গত ১৬ মে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এক ভার্চুয়াল সভায় মৌসুমি ফল এবং কৃষিপণ্য বাজারজাত করার কৌশল নিয়ে আলোচনা হয়।

লকডাউনে পরিবহন সঙ্কটে ফলচাষীরা যাতে তাদের গ্রীষ্মের ফল নিয়ে বিপাকে না পড়েন এবং হঠাৎ কর্মহীন হয়ে দুর্দশায় পড়া দরিদ্র শ্রমজীবী মানুষ যাতে মৌসুমি ফলের পুষ্টি পেতে পারে, সেজন্য ওই সভায় ত্রাণ হিসেবে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের সঙ্গে আম, লিচুসহ বিভিন্ন ফল অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত হয়। পরে কৃষি মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে চিঠি দিয়ে ত্রাণ সামগ্রীর মধ্যে এবারের মৌসুমী ফল অন্তর্ভুক্ত করার অনুরোধ জানানো হয়। এর ধারাবাহিকতায় ফল চাষীদের সহায়তা করতে তাদের কাছ থেকে সরকারিভাবে ফল কিনে তা বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয়।

সানশাইন/২৯ মে/এমওআর

মে ২৯
২০:০৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত