Daily Sunshine

প্রতিষ্ঠাতা সম্পাদক সাখাওয়াত হোসেনের মৃত্যৃতে সানশাইন পরিবারের শোক

Share

স্টাফ রিপোর্টার : দৈনিক সানশাইনের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক মো. সাখাওয়াত হোসেন (৭৬) আর নেই। তিনি গত রোববার (২৪ মে) সকাল সাড়ে ১১ টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নলিল্লাহেৃ .. রাজেউন)। পারিবারিক সূত্র জানায়, তিনি এডিনো কার্সিনোমায় (অন্ত্রের ক্যানসার) আক্রান্ত হয়ে (প্যালিয়েটিভ ট্রিটমেন্ট) চিকিৎসাধীন ছিলেন। এর আগে গত শনিবার (২৩ মে) দুপুরে তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। তিনি মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

জানা গেছে, বিগত ডিসেম্বরে তাঁর হৃদপিণ্ডে রিং পরানো হয়। পরবর্তীতে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এরপর পেটের নানাবিধ জটিল সমস্যায় আক্রান্ত হন। নিরাময় না হওয়াতে এন্ডোসকপি করাও সম্ভব হয় নি। অবস্থা ক্রমাগত জটিল ও সঙ্কটাপ্ন হতে থাকে। সম্প্রতি কিছু বিশেষ রক্ত পরীক্ষার মাধ্যমে এডিনো কার্সিনোমায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যায়। শারীরিক দুর্বলতা ও রোগের জটিলতার জন্য কেমোথেরাপি দেয়া সম্ভব হয় নি।

এদিকে সাখাওয়াত হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে দৈনিক সানশাইন পরিবার। সানশাইনের সম্পাদক তসিকুল ইসলাম বকুল, ব্যবস্থাপনা সম্পাদক মো. ইউনুস আলী, নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম, মহাব্যবস্থাপক নুরুল হক, বার্তা সম্পাদক মামুন-অর-রশিদ, যুগ্ম বার্তা সম্পাদক বদরুল হাসান লিটন, প্রধান প্রতিবেদক ইলিয়াস আরাফাত পরিবারের পক্ষে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। এছাড়া রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান খান পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, রাজশাহী থেকে সাখাওয়াত হোসেন প্রথম ইংরেজি দৈনিক সানশাইন প্রকাশ করেন। পরে সেটি বাংলা দৈনিকে রূপান্তরিত হয়। আঞ্চলিক সংবাদপত্র প্রকাশনার ক্ষেত্রে সাখাওয়াত হোসেনের অবদান চির উজ্জ্বল। পরে তিনি দৈনিক সানশাইনের স্বত্ব বিক্রি করেন। বর্তমানে এটির ব্যবস্থাপনা সম্পাদক ও প্রকাশক ইউনুস আলী। তার মালিকানায় এখন দৈনিক সানশাইন রাজশাহীর জনপ্রিয় পত্রিকা হিসেবে পাঠকের কাছে সমাদৃত। দৈনিক সানশাইন প্রিন্ট প্রকাশনার পাশাপাশি অনলাইন ভার্সনও চালু রেখেছে।

সানশাইন/২৮ মে/এমওআর

মে ২৮
১৯:২৬ ২০২০

আরও খবর