Daily Sunshine

শিক্ষায় প্রযুক্তি ব্যবহারের আহবান বাউবি উপাচার্যের

Share

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান এক মুক্তপত্রে দেশের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী, সমন্বয়কারী ও টিউটরদের ঈদের শুভেচ্ছা এবং শিক্ষায় প্রযুক্তি ব্যবহারের আহবান জানিয়েছেন।

তিনি শিক্ষকদেরকে প্রযুক্তিতে সংযুক্ত থেকে ডিজিটাল শিক্ষাসেবায় পাঠ বিস্তরণে সৃজণী মেধায় বিশ্ববিদ্যালয়ের ৬ লাখ শিক্ষার্থীর পাশে থাকার আহবান জানান। উপাচার্য বলেন, করোনার অভিঘাতে পর্যুদস্ত দেশের শিক্ষাসংকট থেকে উত্তরণের জন্য কেবলমাত্র শিক্ষার একমুখি ব্যবস্থায় এ শিক্ষা সংকট মোকাবেলা বর্তমানে কঠিন তাই প্রযুক্তির সহজলভ্য উপকরণ, মিডিয়ার সর্বোত্তম ব্যবহার শিক্ষা ব্যবস্থাপনায় গুণগত পরিবর্তন এনে শিক্ষার ক্ষেত্রে ভাল ফল পাওয়া সম্ভব।

খোলা চিঠিতে তিনি কোভিড-১৯ সংক্রমন পরিহারে সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলকে গুরুত্ব দেয়ার অনুরোধ করেন । বাউবি’র ৬ লাখ শিক্ষার্থী, ২৯ হাজার টিউটর, প্রায় ১৭০০ স্টাডি সেন্টারের সহায়ক স্টাফ, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের সুস্বাস্থ্য কামনা করেন। বাউবির রাজশাহী আঞ্চলিক পরিচালক ড. আ. ফ. মেজবাহ উদ্দিন বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন।

সানশাইন/২৮ মে/এমওআর

মে ২৮
১৩:৫১ ২০২০

আরও খবর