Daily Sunshine

বাংলাদেশকে ৪২৮ কোটি টাকা দিল ইইউ

Share

সানশাইন ডেস্ক : বাংলাদেশের শিক্ষাখাত সংস্কার কার্যক্রমের সহায়তার অংশ হিসেবে ৪২৮ কোটি টাকা (৪৬.১২ মিলিয়ন ইউরো) দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) । মঙ্গলবার (১৯ মে) ঢাকার ইইউ অফিস থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, ইউরোপীয় ইউনিয়নের ‘হিউম্যান ক্যাপিটাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম-২০২১’ এর কর্মসূচির আওতায় এই অর্থ সহায়তা দিয়েছে। এ অর্থ দিয়ে বাংলাদেশের শিক্ষাখাত শক্তিশালী ও দক্ষতা উন্নয়ন বিশেষ করে প্রাথমিক ও কারিগরি শিক্ষায় ব্যয় করা হবে।

টেকসই উন্নয়নের লক্ষ্যে মানব উন্নয়ন, দারিদ্র ও অসমতা বিমোচনে বাংলাদেশ সরকারের অঙ্গীকার বাস্তবায়নের অংশ হিসেবে ইইউ এই সহায়তা দিয়েছে।

সানশাইন/১৯ মে/এমওআর

মে ১৯
১৩:০৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত