Daily Sunshine

বাংলাদেশকে ৪২৮ কোটি টাকা দিল ইইউ

Share

সানশাইন ডেস্ক : বাংলাদেশের শিক্ষাখাত সংস্কার কার্যক্রমের সহায়তার অংশ হিসেবে ৪২৮ কোটি টাকা (৪৬.১২ মিলিয়ন ইউরো) দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) । মঙ্গলবার (১৯ মে) ঢাকার ইইউ অফিস থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, ইউরোপীয় ইউনিয়নের ‘হিউম্যান ক্যাপিটাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম-২০২১’ এর কর্মসূচির আওতায় এই অর্থ সহায়তা দিয়েছে। এ অর্থ দিয়ে বাংলাদেশের শিক্ষাখাত শক্তিশালী ও দক্ষতা উন্নয়ন বিশেষ করে প্রাথমিক ও কারিগরি শিক্ষায় ব্যয় করা হবে।

টেকসই উন্নয়নের লক্ষ্যে মানব উন্নয়ন, দারিদ্র ও অসমতা বিমোচনে বাংলাদেশ সরকারের অঙ্গীকার বাস্তবায়নের অংশ হিসেবে ইইউ এই সহায়তা দিয়েছে।

সানশাইন/১৯ মে/এমওআর

মে ১৯
১৩:০৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত