Daily Sunshine

করোনা সন্দেহে রামেক হাসপাতালের নার্স কোয়ারেন্টাইনে

Share

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসের উপসর্গ থাকার সন্দেহে সন্দেহে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের একজন নার্সকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। সরঞ্জাম না থাকার কারণে চিকিৎসকেরা তাঁর পরীক্ষা করতে পারেন নি। সম্প্রতি ঢাকা থেকে বাসে ফেরার সময় তিনি ইতালিফেরত এক প্রবাসীর সহযাত্রী ছিলেন। বাড়ি ফিরেই তাঁর জ্বর আসে। এ জন্য তিনি করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে।

হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস বলেন, ওই নার্সকে তাঁরা রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালের আইসোলেশন ইউনিটে পাঠিয়েছিলেন। পরে তিনি নিজের ইচ্ছায় বাড়িতে ‘কোয়ারেন্টিনে’ চলে যান। তিনি তাঁকে সরকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইসিডিআর) হটলাইন নম্বর দিয়েছেন। তিনি আইইডিসিআরে ফোন করে বলে দিয়েছেন। তারাই রোগীর সঙ্গে যোগাযোগ করবে। আর রাজশাহীতে পরীক্ষার জন্য কিট আনতে পাঠানো হয়েছে। বিকেলের মধ্যে কিট চলে আসতে পারে। তখন তাঁরা নিজেই পরীক্ষা করতে পারবেন।

এই কর্মকর্তা আরও বলেন, এই রোগীর গায়ে হামের মতো দানা দানা কিছু দেখা যাচ্ছে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীর শরীরে এ রকম হয় না। তারপরও তাঁরা সতর্কতার জন্য তাঁকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

সানশাইন/২১ মার্চ/ রোজি

মার্চ ২১
১৮:৫০ ২০২০

আরও খবর