Daily Sunshine

চাকরি স্থায়ীকরণের দাবিতে রাবি উপাচার্যকে কর্মচারীদের স্মারকলিপি

Share

রাবি প্রতিনিধি : চাকরি স্থায়ীকরণের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মাস্টাররোলে (দৈনিক মজুরি ভিত্তিতে) কর্মরত সহায়ক ও সাধারণ কর্মচারীরা। আজ সোমবার সকালে তারা এ স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ২৮০ জন মাস্টাররোল সহায়ক ও সাধারণ কর্মচারী রয়েছে। তারা ১৯৯৬ থেকে ২০০৮ সালের মধ্যে বিভিন্ন সময় নিয়োগ পেয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা থাকা সত্ত্বেও মাস্টাররোল কর্মচারীদের চাকরি স্থায়ী করা হয়নি।

স্মারকলিপিতে আরো বলা হয়, চাকরি স্থায়ী না হওয়ায় আমরা পরিবার-পরিজন অর্থকষ্টে দুঃসহ জীবনযাপন করছি। এমনকি সন্তান-সন্ততিদের শিক্ষা, চিকিৎসাসহ বিভিন্ন চাহিদা পূরণ করা সম্ভব হচ্ছে না। এ ছাড়াও সরকারের নির্দেশনা থাকার পরও আমাদের চাকরি কেন স্থায়ীকরণ কেন হচ্ছে না তা বোধগম্য নয়। অথচ ২০০৬ সালের পর থেকে আজ পর্যন্ত বিভিন্ন সময়ে প্রায় দেড় হাজারের বেশি কর্মকর্তা-কর্মচারী স্থায়ী পদে নিয়োগ দেওয়া হয়েছে।

স্মারকলিপিতে কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের আগামী সিন্ডিকেট সভায় এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

এর আগে গত রবিবার রাতে উপাচার্যের বাসভবনে সিন্ডিকেট সভা চলাকালে কর্মচারীরা বাসভবনের সামনে অবস্থান নেন। পরে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহাসহ সিন্ডিকেট সদস্যবৃন্দ কর্মচারীদের সঙ্গে কথা বলে তাদের দাবির বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

সানশাইন/২৭ জানুয়ারি/ রোজি

জানুয়ারি ২৭
১৯:৩৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত