Daily Sunshine

আবু ভাই আর নেই, পূরণ হলো না শেষ ইচ্ছা!

Share

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) শিক্ষক-শিক্ষার্থীদের কাছে পরিচিত নাম ‘আবু ভাই’ ওরফে আবু আহমেদের শেষ ইচ্ছা আর পূরণ হলো না। অধরাই থেকে গেলো তার শেষ ইচ্ছে! আবু আহমেদের ইচ্ছে ছিলো বিশ্ববিদ্যালয়ে আবারও ‘আবুর ক্যান্টিন’ চালু হবে। কিন্তু সেই আরাধ্য ইচ্ছা পূরণ হলো না। শুক্রবার বেলা ১১টার দিকে তিনি রাজশাহীর মতিহার থানার হনুফার মোড়ে অবস্থিত নিজ বাড়িতে মৃত্যুবরণ (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন) করেন।

এদিন বাদ আছর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে মির্জাপুর পশ্চিমপাড়া কবরস্থানে তাকে শায়িত করা হয়। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। অনেক শিক্ষক-শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সঙ্গে কাটানো সময়ের স্মৃতিকথা জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন।

তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, এ্যাজমা, হাইপ্রেসার, কিডনির অসুখে অসুস্থ ছিলেন। মৃত্যুর একদিন আগে হাসপাতাল থেকে বাড়িতে ফেরেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর। চার ছেলে ও দুই কন্যা সন্তান রেখে গেছেন তিনি। আবু আহমেদের ছেলে সেলিম বলেন, শুক্রবার সকালে হঠাৎ করে বাবার শারীরিক অবস্থার অবনতি হয়। তার পাশে গেলে আমাকে তার পা-টিপে দিতে বলেন। তখন তিনি জোরে জোরে নিঃশ্বাস নিচ্ছিলেন। এর কিছুক্ষণ পরেই আমার চোখের সামনে বাবা মারা যান।

বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা ভালোবেসে ডাকতেন ‘আবু ভাই’। বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন তিনি সত্তর, আশি, নব্বই দশকের আন্দোলনের সাক্ষী ছিলেন। চোখের সামনে বিশ্ববিদ্যালয়ের নানা আন্দোলনের উত্থান ও পতন দেখেছেন। শুধু আড্ডাই নয়, শিক্ষার্থীদের রাজনৈতিক-সাংস্কৃতিক আলাপ-আলোচনা ও পরিকল্পনার অন্যতম কেন্দ্র ছিল ‘আবুর ক্যান্টিন’। ২০১৫ সালে ক্যান্টিনটি বন্ধ হয়ে যায়।

সানশাইন/১৭ জানুয়ারি/ রোজি

জানুয়ারি ১৭
১৮:৩০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত