Daily Sunshine

বাঘায় নাজমুল হত্যার প্রতিবাদে বিক্ষোভ

Share

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর বাঘায় যৌন হয়রানীর প্রতিবাদ করায় নাজমুলকে হত্যার ঘটনায় ফুসে উঠেছেন এলাকাবাসী। ঘটনার সাথে সম্পৃক্তদের ফাঁসির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছেন তাঁরা। বৃহস্পতিবার বিকেলে নিজ গ্রাম সুলতানপুর এলাকায় প্রায় দেড় হাজার মানুষ এ মিছিলে অংশ নেন।

এদিকে স্কুলছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদে খুনের ঘটনা আমলে নিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি। তিনি এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন দিয়ে খোঁজ খবর নেয়াসহ দ্রুত আসামী গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। মন্ত্রীর ফোন পেয়ে বৃহস্পতিবার দুপুরে আবারও ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা ও বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম। তাঁরা নিহত নাজমুলের পরিবারের সাথে কথা বলে ন্যায় বিচার পাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা মন্ত্রীর ফোন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, শিক্ষামন্ত্রী বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে উত্যক্ত করার বিষয়ে মন্ত্রণালয় কঠোর অবস্থানে। এরমধ্যে এখানে শুধু উত্যক্তের ভেতর ঘটনা সীমাবদ্ধ ছিল না-এটি হত্যাকান্ডে পরিনত হয়েছে। এই ঘটনায় যারাই জড়িত থাক না কেন দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেফতার নিশ্চিত করতে হবে।

মঙ্গলবার সন্ধ্যায় ইপটিজিং এর ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীর মামা’কে হত্যা এবং বাবা ও ভাইকে মারপিটের পরদিন বুধবার সকালে খানপুর জেপি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ক্লাস বর্জন-সহ মানববন্ধন করেন। এরপর বৃহস্পতিবার বিকেলে পুনরায় ফুসে উঠেন সুলতানপুর গ্রামবাসী। তারা অতিসত্বর ঘটনার সাথে সম্পৃক্তদের গ্রেফতার এবং ফাঁসির দাবি জানিয়ে এলাকায় বিক্ষোভ করেছেন।

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম জানান, বাঘা ও লালপুর উপজেলার শেষ সীমানা সুলতানপুর ও মনিহারপুর এলাকায় স্কুল ছাত্রীকে ইপটিজিং এর ঘটনায় তার মামা নাজমুল হককে নির্মম ভাবে কুপিয়ে হত্যার ঘটনাটি দেশ ব্যাপী আলোচিত হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার রাতে ইপটিজার সুমনকে প্রধান আসামি করে ২৪ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেছেন নাজমুল হকের বাবা আজিজুর রহমান। এছাড়া অজ্ঞাত ৫ জনকে আসামি করা হয়েছে এ মামলায়। অভিযোগ পেয়ে রাতেই ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ মামলার অপর আসামিদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

 

সানশাইন/১৬ জানুুয়ারি/ রোজি

জানুয়ারি ১৬
১৯:১৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত