Daily Sunshine

বাঘায় যৌন হয়রানির প্রতিবাদ করায় খুনের ঘটনায় মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় যৌন হয়রানীর প্রতিবাদ করায় স্কুল ছাত্রীর মামা নাজমুল হককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা এবং শিক্ষক পিতা ও ভাইকেকে মারপিটের ঘটনায় বখাটে সুমনকে প্রধান আসামি করে ২৪ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেছেন নাজমুল হকের পিতা আজিজুর রহমান। এছাড়া অজ্ঞাত ৫ জনকে আসামি করা হয়েছে এ মামলায়। অভিযোগ পেয়ে পুলিশ রাতে ৬ জনকে গ্রেফতার করেছেন।

এদিকে ঘটনার বিচার চেয়ে বুধবার সকালে ক্লাস বর্জনসহ মানববন্ধন করেছে খানপুর জেপি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। খবর পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করেছেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, রাজশাহী জেলা অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের ও চারঘাট সার্কেলের সিনিয়ার (এ.এস.পি) নুরে আলম।

গ্রেফতারকৃতরা হলেন, বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নে সুলতান গ্রামের রফিজ উদ্দিনের স্ত্রী রফিজা বেগম, রানা আলীর স্ত্রী রিতা বেগম, উপজেলার লালাপুর রামকৃষ্ণপুরের আবুল কাশেমের ছেলে জিল্লুর রহমান, মনিহারপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে নাজমুল হোসেন, আমজাদ হোসেনের ছেলে সবিজ আহমেদ ও একই গ্রামের রঞ্জিতের ছেলে নজরুল ইসলাম।

বাঘা থানার অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম জানান, ঘটনার পর মঙ্গলবার রাতেই নিহতের বাবা অজিজুর রহমান থানায় মামলা দায়ের করেছেন। মামলায় সুলতানপুর গ্রামের আরজেদ আলীর ছেলে সুমনকে প্রধান আসামি করে ২৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। তারমধ্যে মামলায় ২৪ জনের নাম উল্লেখ করে ৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এর মধ্যে পুলিশ ৬ জনকে রাতেই গ্রেফতার করেছে। এছাড়াও মামলার প্রধান আসামি সুমনসহ বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় স্কুল ছাত্রী বৈশাখী’র শিক্ষক পিতা সাজাহান আলী ও ভাই তুষার’কে মারপিট করা-সহ মামা নাজমুল হককে নির্মম ভাবে কুপিয়ে হত্যার বিচার চেয়ে বুধবার সকালে ক্লাস বর্জন সহ মানব বন্ধন কর্মসুচী পালন করেছেন খানপুর জেপি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। তারা অবিলম্বে এই হত্যার সাথে সম্পৃক্তদের গ্রেফতারের দাবি জানান।

উল্লেখ্য, লালপুর উপজেলার মনিহারপুর গ্রামের শিক্ষক শাহাজান আলীর মেয়ে ও খানপুর জেপি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী তাজনিন তাবাসুম বৈশাখীকে (১৫) কে একই এলাকার আরজেত আলী ওরুপে ভোলা প্রামানিকের ছেলে সুমন আলী (২২) রাস্তা-ঘাটে প্রায় উত্যাক্ত (ইফটিজিং) করতো। ঘটনাটি ছেলের পরিবারকে জানায় মেয়ের পরিবার। আর এতেই ক্ষিপ্ত হয়ে উঠে সুমন।

মঙ্গলবার বিকেলে ওই ছাত্রী পাইভেট পড়ে বাড়ি ফেরার পথে তার পথরোধ করে হাত ধরে টানা হেচড়া করে সুমন। এরপর ওই ছাত্রী বাড়িতে গিয়ে এই ঘটনাটিও তার পরিবারের লোজনকে জানায়। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বিকেলে কথা কাটা-কাটি ও ধাক্কা ধাক্কির ঘটনা ঘটে। পরে সন্ধ্যায় স্কুল ছাত্রীর বাবাকে অতর্কিত হামলা চালাই সুমন ও তার লোকজন। খবর পেয়ে ঘটনা স্থলে যাই স্কুল ছাত্রীর ভাই ও মামা। এক পর্যায় তিনজনকে বেধড়ক মারপিট করা হয়। এরমধ্যে স্কুল ছাত্রীর মামাকে হাসুয়া দিয়ে দুই হাতে পাখনায় কোপ দিলে অতিরিক্ত রক্ষ ক্ষরনে মামা নাজমুল হক মারা জান। বর্তমানে স্কুল ছাত্রীর পিতা লালপুর ও ভাই বাঘা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি রয়েছেন।

সানশাইন/১৫ জানুয়ারি/ রোজি

জানুয়ারি ১৫
১৯:১৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত