Daily Sunshine

চায়ের চিনিই হতে পারে মৃত্যুর কারণ!

Share

সানশাইন ডেস্ক : চা পান করেন না এমন মানুষ খুব কম। নাস্তায়, ক্লান্তিতে, অফিসে, পড়ার টেবিলে, আড্ডায় ঘরে কিংবা বাহিরে এককাপ চা বা কফি খাই আমরা। আর অসুস্থ ব্যক্তি ব্যতিত চিনি ছাড়া এই পানীয় কেউ পান করেন না। এভাবে প্রতিদিন বেশ কয়েক চামচ চিনি আমরা খাচ্ছি। যা তৈরি করতে পারে মৃত্যু ঝুঁকি।

চিনি নিয়ে সম্প্রতি এক নতুন গবেষণায় এমন তথ্য উঠে আসে। ইউনিভার্সিটি অব ক্যানসাসের গবেষকেরা চিনি গ্রহণের পরে মানুষের শারীরবৃত্তীয় ও মনস্তাত্ত্বিক পরিবর্তনের তথ্য পর্যবেক্ষণ করে এমন তথ্য জানান।

গবেষণায় দেখা যায়, চিনি দিয়ে বা কৃত্রিম মিষ্টি দিয়ে তৈরি পানীয় অকাল মৃত্যুর ঝুঁকি অনেক বাড়িয়ে দিচ্ছে, কারণ এসব খাবারের কারণে হৃদরোগ ও কয়েক ধরনের ক্যান্সারের সম্ভাবনা তৈরি হচ্ছে।

মেডিকেল হাইপোথিসিস জার্নালে প্রকাশিত ওই গবেষণায় আরো দেখা গেছে, চিনি শুধু ওজন কিংবা পেটের মেদই নয়, ডেকে আনে বিষণ্ণতাকেও। তবে চা বা কফিতে পান করতে কোনো সমস্যা নেই। সমস্যা হলো এতে মেশানো চিনিকে নিয়ে।

সানশাইন/২৯ ডিসেম্বর/ রোজি

ডিসেম্বর ২৯
২০:৪২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত