Daily Sunshine

যার যার অবস্থানে থেকে নিজেদের দ্বায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে: সাজ্জাদ হোসাইন

Share

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: সাজ্জাদ হোসাইন (এনডিসি, এএফডাব্লিউসি, পিএসসি, এমফিল) বলেছেন, যার যার অবসস্থানে থেকে নিজেদের দ্বায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। তাহলে নিজের উন্নয়ন, সমাজের উন্নয়ন ও সর্বপোরি দেশের উন্নয়ন হবে। যে কাজে ফাঁকি দিবে সে শুধু কাজে ফাঁকি দিলোনা নিজেকেও ফাঁকি দিলো।
গতকাল মঙ্গলবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর পরিদর্শন কালে দরবার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ওয়ার হাউজ ইন্সপেক্টর ওমর ফারুকের নেতৃত্বে একটি চৌকস দল মহাপরিচালকে সশ্রদ্ধ সালাম জানান।

তিনি বলেন, ফায়ার সার্ভিস উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথেষ্ট আন্তরিক। তিনি ফায়ার সার্ভিসের আধুনিক ট্রেনিং সেন্টার তৈরি জন্য অর্থ বরাদ্ধ দিয়েছেন। তা দিয়ে গড়ে উঠছে অত্যাধুুনিক ট্রেনিং সেন্টার। যেখানে ট্রেনিং এর মাধ্যমে আরো দক্ষতা বাড়বে ফায়ার ফাইটারদের।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহাপরিচালক আরো বলেন, ফায়ার সার্ভিসের মুল মন্ত্র হচ্ছে গতি, সেবা, ত্যাগ। যা অন্য কোন বাহিনীর মূল মন্ত্রে নাই। এ বিষয়টি মাথায় রাখতে হবে। মানুষের সেবা করতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা জীবন দিচ্ছে। কয়েকদিন আগে আমরা রানাকে হারিয়েছি। তার অবদান জাতি চিরকাল মনে রাখবে।

এসময় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পরিচালক (অপরেশনাল ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উপপরিচালক নুরুল ইসলাম, সহকারী পরিচালক আব্দুর রশিদ, ভারপ্রাপ্ত ফোরম্যান আব্দুর রউফ, সিনিয়র স্টেশন অফিসার শহীদুল ইসলাম, স্টেশন অফিসার আব্দুল বারিসহ বিভিন্ন জেলার সহকারী পরিচালক ও উপসহকারী পরিচালকসহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এই মহাপরিচালক রাজশাহী সদর দপ্তর পরিদর্শন করেন।

মে ২১
১৩:৫১ ২০১৯

আরও খবর