Daily Sunshine

রাজশাহীতে তাপমাত্রা কমলেও গরম যায়নি

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে দিনের পর দিন তাপমাত্রা বেড়েই চলেছে। এতে স্বস্তি মিলছে না জনজীবনে। অব্যাহত গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন নগরবাসী। তবে আজ রোববার এতে একটু ভাটা পড়ে। রোববার সর্বোচ্চ তাপমাত্রা এসে দাঁড়ায় ৩৭ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াসে। এর আগে যেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।
ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে গুড়ি গুড়ি বৃষ্টি হওয়াই গত সপ্তাহের দু’দিন স্বস্তি ছিল জনজীবনে। তবে ফণীর প্রভাব কাটতেই রাজশাহীতে আবার দিনের পর দিন তাপমাত্রার উর্ধ্বগতি। থামছেই না। এদিকে ক্রমবর্ধমান তাপমাত্রার বিপরীতে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই- গত সপ্তাহে এমনটাই জানিয়েছিল রাজশাহী আবহাওয়া অফিস।
তবে রোববার এ তাপমাত্রায় একটু ভাটা পড়ে। রোববার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস। কিন্তু বাতাসের আর্দ্রতা বেশি থাকায় দাবদাহ কমছে না রাজশাহীতে। সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ। বিকাল তিনটায় তা ৫৫ শতাংশে এসে দাঁড়ায়।
তবে আজ (সোমবার) সারাদেশে বৃৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।
রাজশাহী আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, শুক্রবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। এদিকে সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ। বিকালে তা এসে দাঁড়ায় ৪৬ শতাংশে।
এর আগের দিন বৃহস্পতিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৯ ডিগ্রী সেলসিয়াস। এদিকে বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস।
আবহাওয়া অফিসের তথ্য মতে, মঙ্গলবার বিকাল তিনটায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস। এছাড়া সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।

মে ১৩
০২:০৩ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত