সর্বশেষ সংবাদ :

তানোরে বরিন সাহিত্য সংসদের আষাঢ় বিকেলে কবিতা আড্ডা

স্টাফ রিপোর্টার, তানোর: তানোরে বেশ জমকালো ভাবে অনুষ্ঠিত হলো ‘আষাঢ়ী কবিতা বিকেল’ শিরোনামে এক কবিতা-আসর। শুক্রবার বিকালে উপজেলা পরিষদের হল রুমে কবিতা-আসরে অনুষ্ঠানে তানোর সহকারী কমিশনার (ভূমি) খান সালমান হাবীবের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন তানোর উপজেলার সাবেক ইউএনও ও মন্ত্রীপরিষদ বিভাগের উপসচিব শওকাত আলী।
প্রধান অতিথি তার বক্তব্যে বরিন সাহিত্য সংসদের এমন আয়োজনের ভূয়শী প্রশংসা করেন, কথা বলেন বরিন সাহিত্য সংসদের মুখপত্র ‘বরিনের বাতিঘর’ নিয়েও। তানোরে এমন একটি অনুষ্ঠান দেখে তিনি বিস্ময় প্রকাশ করে আয়োজকদের বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সব সময় পাশে থাকার প্রত্যয়ও ব্যক্ত করেন।
তানোর বরিন সাহিত্য সংসদের সভাপতি কথাশিল্পী মঈন শেখের সঞ্চালনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবীন প্রবীন কবিরা। কবিতা বিকেল হলেও অনুষ্ঠানটি ছিল মূলত দু’ভাগে বিভক্ত। প্রথমভাগে ছিল কবিতা ও দ্বিতীয় ভাগে ছিল গান। গানেও ছিল বেশ বৈচিত্র্য। দেশগান, ঠুমরি, গজল, রবীন্দ্র-নজরুল সঙ্গীত, কীর্তন ও আলকাপ গানের সায়েরী ইত্যাদি।
অনুষ্ঠানে কবিতা পাঠ করেন কবিশামীমা নাইস, এমদাদুল হক রেজা, দিলরুবা নাজনীন, রকিব রাজ, ইউসুফ আলী, আজিজুল হক, অসিত কুমার রাজু, কাবেরী সাহা, দিপালী রাণী সরকার, সার্জেন্ট আলাল, জাইদুর রহমান, আফাজ উদ্দিন কবিরাজ, নুর মোহাম্মদ, আলমাস আলীসহ আরও অনেকে। অনুষ্ঠানের দ্বিতীয়ভাগের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় ছিলেন তানোর শিল্পকলা একাডেমির সঙ্গীতের শিক্ষক আইয়ুব আলী। সঙ্গীত পরিবেশনায় ছিলেন শিল্পকলার শিল্পীবৃন্দ। এছাড়া গজল পরিবেশন করেন রেজাউল ইসলাম, কীর্তনে সত্যেন্দ্রনাথ প্রামানিক, আলকাপ গানের সায়েরী পরিবেশন করেন উত্তরবঙ্গের খ্যাতিমান সরকার, হবির সরকার।
রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন দিপালী রাণী সরকার, আবৃত্তিতে ছিলেন স¦নামধন্য আবৃত্তি শিল্পী কাবেরী সাহা। উপস্থিত ছিলেন সংসদের উপদেষ্টা প্রভাত মৃধা ও তানোর মাধ্যমিক শিক্ষা সমিতির সভাপতি জিল্লুর রহমান, সুলতান মাহমুদ বকুল প্রমুখ।


প্রকাশিত: জুন ২৩, ২০২৪ | সময়: ৪:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর