সর্বশেষ সংবাদ :

আলালপুর উচ্চ বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী

স্টাফ রিপোর্টার :

“পেরিয়ে এসেছে সুদীর্ঘ কাল – মিলন মেলায় আনবো সকাল” এই শ্লোগানকে সামনে নিয়ে নওগাঁর মান্দা উপজেলার আলালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও আলালপুর হাজী শেখ আলম উচ্চ বিদ্যালয়ের পিএসসি ও এসএসসি ১৯৭৮-২০২৪ সালের ব্যাচের সাবেক শিক্ষার্থীদের প্রথম ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

 

 

বুধবার (১৯ জুন) দিনব্যাপী আলালপুর সরকারী প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় মাঠে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। ঈদের দ্বিতীয় দিন সকালে সাবেক শিক্ষার্থীদের পদচারণে মুখরিত হয়ে ওঠে স্কুল মাঠ। ঐতিহ্যবাহী বিদ্যালয়ের ওই ব্যাচের পুনর্মিলনী উৎসবে সাবেক শিক্ষার্থীরা মেতে উঠেছিলেন আনন্দে, যেন খুঁজে পেয়েছিলেন নিজেদের শৈশব।

 

সবাইকে আবার একসঙ্গে পেয়ে যেন কর্মজীবনের সব ক্লান্তি দূর হয়ে গিয়েছিল সাবেক শিক্ষার্থীদের। কেউ আবার ক্যামেরাবন্দী করে রাখতে ছিল অনেক কসরত। প্রাণের বিদ্যালয়ে মধুর মিলনে সতীর্থরা একে অপরের সঙ্গে কুশল বিনিময় ও কোলাকুলির মাধ্যমে বন্ধুত্বের নতুন বন্ধন তৈরি করেন। সব ভেদাভেদ ভুলে সবাই একই মিশেলে মিলিত হন।

 

সাবেক শিক্ষার্থীরা বলেন, আমরা শৈশব-কৈশোরের খোঁজে এখানে ছুটে এসেছি, স্বপ্নের দরবারে, স্মৃতির আঙিনায়।

 

জাঁকজমকপূর্ণ এ আয়োজনে উদ্বোধন করেন আলালপুর হাজী শেখ আলম উচ্চ বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব শেখ আব্দুল লতিফ।
তিনি বলেন, পুনর্মিলনী অনুষ্ঠানে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে মেলাবন্ধন রচিত হয়। সুখ-দুঃখের স্মৃতি রোমন্থন করার সুযোগ ঘটে। এর মাধ্যমে পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যের বন্ধন আরও সুদৃঢ় হয়।

সানশাইন /শামি


প্রকাশিত: জুন ১৯, ২০২৪ | সময়: ৮:৫৪ অপরাহ্ণ | Daily Sunshine