রামেবিতে তথ্য অধিকার সম্পর্কিত প্রচার কর্মশালা

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (রামেবি) ‘তথ্য অধিকার সম্পর্কিত প্রচার কর্মশালা’ অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল ১০টায় রামেবির অস্থায়ী কার্যালয়ের সম্মেলন কক্ষে কর্মশালার উদ্বোধন করেন রামেবির কোষাধ্যক্ষ ও অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ।
রামেবির রেজিস্ট্রার (অ.দা.) ও তথ্য অধিকার কমিটির কর্মকর্তা ডা. মো. জাকির হোসেন খোন্দকার সভাপতিত্বে কর্মশালা উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ডা. আনোয়ার হাবিব। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রামেবির তথ্য অধিকার কমিটির বিকল্প ফোকাল পয়েন্ট রাসেল আলী।
রামেবির কোষাধ্যক্ষ তার বক্তব্যে বলেন, ‘তথ্য একসময় গোপন রাখার প্রবণতা ছিলো। কিন্তু সেসব থেকে আমরা বেরিয়ে এসেছি। জনগণ তথ্য প্রাপ্তির অধিকার রাখেন। তার মানে আবার এই নয় যে, আমরা আমাদের দপ্তরের সকল তথ্য জনগণের হাত তুলে দিব। অফিসিয়াল নিয়ম-নীতি অনুসরণ করে আমরা তথ্য দিব।’
তিনি আরও বলেন, ‘সব আইন জনগণের উপর কর্মকর্তারা প্রয়োগ করে। শুধু তথ্য অধিকার আইনটি জনগণ কর্মকর্তাদের উপর প্রয়োগ করে থাকে। আজকের এই প্রশিক্ষণের মাধ্যমে রামেবির কর্মকর্তা-কর্মচারীরা তথ্য দেবার ক্ষেত্রে সচেতন হবেন এবং রামেবি সম্পর্কে জনগণের তথ্য প্রাপ্তির অধিকার বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।’
এসময় সহকারি রেজিস্ট্রার (চ.দা.) রাশেদুল ইসলাম, জনসংযোগ দপ্তরের সেকশন অফিসার জামাল উদ্দীন, পিও -কম্পিাউটার অপরেটর আব্দুস সোবহান, কবির আহমেদ, আশরাফুল ইসলাম, সিমা আক্তার, মেহেদী মাসুদ সানি, শরিফুল ইসলাম, মেহেদি হাসান, আশরাফুল ইসলাম, আসাদুর রহমান, সানজিদা হান্নান, এল্লিইন জাবানিয়া, নাজমুল আলম ইমনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জুন ১৩, ২০২৪ | সময়: ৬:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ