সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে বঙ্গবন্ধু ও চার নেতার ম্যুরাল নির্মাণের অগ্রগতি জানাতে হাইকোর্টের নির্দেশ

স্টাফ রিপোর্টার: রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের সামনে বঙ্গবন্ধু ও চার নেতার ম্যুরাল নির্মাণের অগ্রগতি জানাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারকে আগামী দুই মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। সেইসঙ্গে নির্মাণকাজে সুরক্ষা দিতে পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত। আর এই বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ১২ আগস্ট দিন ধার্য করা হয়েছে।
রবিবার বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের বেঞ্চ এই আদেশ দেন। এর আগে সহকারী অ্যাটর্নি জেনারেল বিনয় কুমার ঘোষ আদালতকে জানান, নির্মাণকাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান খন্দকার কনস্ট্রাকশনের ম্যানেজার গত ৩ জুন বোয়ালিয়া থানায় চাঁদাবাজির মামলা করেছেন। আর এর আগে করা জিডির ভিত্তিতে মো. কাউসার আলী নামে একজনকে আটক করা হয়েছিল। যাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।
সহকারী অ্যাটর্নি জেনারেল বিনয় কুমার ঘোষ বলেন, বঙ্গবন্ধু ও চার নেতার ম্যুরাল নির্মাণের অগ্রগতি জানাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। দুই মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। সেইসঙ্গে নির্মাণকাজে সুরক্ষা দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া পরবর্তী শুনানির জন্য আগামী ১২ আগস্ট দিন ধার্য করা হয়েছে বলে জানান তিনি।
চাঁদা না দেওয়ায় বঙ্গবন্ধু ও চার নেতার ম্যুরাল নির্মাণ বন্ধের বিষয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) রাজশাহীর অফিস ক্যাম্পাসের অভ্যন্তরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার ম্যুরাল নির্মাণ কাজ বাস্তবায়নাধীন। তবে চাঁদা দাবি করায় বাধ্য হয়ে কর্তৃপক্ষ ম্যুরাল নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। পরে বিষয়টি হাইকোর্টের এই বেঞ্চের নজরে আনেন মো. ওয়াজি উল্লাহসহ সুপ্রিম কোর্টের দুজন আইনজীবী।
গত ২৮ মে নজরে আনার পর হাইকোর্ট স্বতঃপ্রণোদিত রুলসহ আদেশ দেন। ম্যুরাল নির্মাণ কাজ বন্ধের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে নেওয়া পদক্ষেপ জানতে চান হাইকোর্ট। এর ধারাবাহিকতায় রোববার বিষয়টি শুনানির জন্য ওঠে।


প্রকাশিত: জুন ১১, ২০২৪ | সময়: ৬:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর