সর্বশেষ সংবাদ :

হলি ক্রস স্কুল অ্যান্ড কলেজে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উৎসব

স্টাফ রিপোর্টার: জাতে, পাতে, কূলে, গোত্রে বিভক্ত ছিল সেই সময় ভারত বর্ষ। বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর এলেন। তার লেখনিতে ব্যাপকভাবে নাড়া দেন পুরো সমাজকে। জাত, পাতের পিঞ্জর ভেঙে মানুষকে নিয়ে এসেছেন ভালোবাসা ও সমতার কাতারে। অপরদিকে বিদ্রোহী কবি নজরুলও মানুষকে ধর্মের কুসংস্কার থেকে বের করে আনেন তার আগুন ঝরা লেখনি দিয়ে। তারা কোটি প্রাণে জ্বালিয়ে দেন আলো।
বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম ১৮৬১ সালে। আরেক তারা কাজী নজরুল ইসলামের আগমন ১৮৯৯ সালে। এ দুই জনের জয়ন্তী উৎসব পালন করা হয় হলি ক্রস স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহীতে।
সোমবার হলি ক্রস প্রাঙ্গনে উৎসবমুখর পরিবেশে এ রবীন্দ্র-নজরুল জয়ন্তী উৎসব পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রদ্ধেয় বিশপ জের্ভাস রোজারিও এসটিডি, ডিডি, ধর্মপাল রাজশাহী ধর্মপ্রদেশ। সভাপতিত্ব করেন, হলি ক্রস স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী’র অধ্যক্ষ ব্রাদার প্লাসিড পিটার রিবেরু। উৎসবে হলি ক্রস স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহীর শিক্ষার্থীরা রবীন্দ্র ও নজরুলের গানে নৃত্য পরিবেশন করেন। এছাড়াও নাটক, কবিতা আবৃত্তিতে মেতে ছিল প্রতিষ্ঠান প্রঙ্গন। অনুষ্ঠানের প্রথমেই ছিল জাতীয় সঙ্গীত, মোমবাতী প্রজ্জ্বলন।
শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্রাদার অর্পন ব্রেইল সিএসসি, ব্রাদার শংকর কস্তা, ব্রাদার এ্যালেক্স সিএসসি, ব্রাদার আন্তনী সিএসসি, সহকারি শিক্ষক অ্যাঞ্জিলা বিশ্বাস, কণিকা কস্তা, শানিন, সাথী সরকার, মৌ রোজারিও, নার্গিস খাতুন, নন্দিতা সাহা, সাফিয়া, প্রবীর কুমার দাস, প্রবিত্র বর্মন, রায়হানুল ইসলাম, সুমন, জেমস, পিটার হালদার প্রমুখ।


প্রকাশিত: জুন ১১, ২০২৪ | সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ