সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে ৯জনকে আটক করেছে র‌্যাব 

স্টাফ রিপোর্টার : 
র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল ৮ জুন ( শনিবার) রাত সাড়ে এগারোটায় রাজশাহী মহানগরীর কাটাখালী থানাধীন শ্যামপুর পশ্চিমপাড়ায় অপারেশন পরিচালনা করে ডাকাত দলের মূলহোতা ১। মোঃ জনি ইসলাম (২৩), পিতা-মৃত জিয়ারুল ইসলাম, ২। মোঃ কুরমান আরী (২২), পিতা-মোঃ ফজলু হক, উভয় সাং-শ্যামপুর (পশ্চিমপাড়া), ৩। মোঃ মাসুম আলী (২৭), পিতা-মোঃ বাবলু শেখ, শ্যামপুর (ঠান্ডারপাড়া), ৪। মোঃ সাগর (২০), পিতা-মোঃ আলামিন শেখ, সাং-শ্যামপুর (আবহাওয়া পাড়া), ৫। মোঃ টিপু সুলতান (২০), পিতা-মোঃ আব্দুল লতিফ, ৬। মোঃ নুরমান ইসলাম (২০), পিতা-মোঃ তোফাজ্জল ইসলাম, ৭। মোঃ সুজন আলী (৩০), পিতা-মোঃ নান্নু শেখ, ৮। মোঃ আঃ মান্নান খাঁ (২০), ৯। মোঃ আবু হানিফ (১৯), পিতা-আঃ খালেক, সর্ব সাং-শ্যামপুর পশ্চিমপাড়া, সর্ব থানা-কাটাখালী, রাজশাহী মহানগরগনদের গ্রেফতার করেছে। এসময় টিপ চাকু -০৩ টি, চাকু একটি সহ মোটরসাইকেল ১টি উদ্ধার করা হয়।
উল্লিখিত আসামীগন “জনি গ্যাঁং” এর সদস্য। ধৃত আসামী জনি এলাকার কুখ্যাত সন্ত্রাসী। তার নামে ইতিপূর্বে আরো ১০ টি অস্ত্র, মাদক, মারামারিসহ বিভিন্ন মামলা রয়েছে।

 

তার নেতৃত্বে অপরাপর সহযোগীরা দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে মহানগর এলাকায় বিভিন্ন স্থানে চাঁদাবাজি, জমিদখল এবং কোন ব্যক্তি জমি ক্রয়, বাড়ী নির্মাণসহ যে কোন ব্যবসায়ীক প্রতিষ্ঠান খুললে তাদেরকে চাঁদা না দিয়ে কোন কাজ করতে পারত না। এছাড়াও মহানগরীর বিভিন্ন পয়েন্টে দলবদ্ধ ভাবে ছিনতাই করে আসছিলো। এলাকায় আধিপত্য বিস্তারের জন্য দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মহড়া দিয়ে আসছে।

 

সংঘবদ্ধভাবে মেয়েদের উত্যক্ত করা, মাদক সেবনসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত। তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না। তাদের অপরাধের পরিধি বাড়তে বাড়তে শনিবার রাতে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে র‌্যাবের গোয়েন্দা দল গোপন তথ্যের ভিত্তিতে উক্ত আসামীগণ কর্তৃক ডাকাতির প্রস্তুতির বিষয়টি জানতে পেরে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে রাজশাহী মহানগরীর কাটাখালী থানাধীন শ্যামপুর পশ্চিমপাড়া নামক এলাকা হতে ধারালো টিপ চাকুসহ ৯ জনকে গ্রেফতার করে। উল্লিখিত ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদ করলে তারা ডাকাতির প্রস্তুতির বিষয়টি স্বাক্ষীদের সম্মুখে স্বীকার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা একই ডাকাত দলের সদস্য। তারা দীর্ঘদিন যাবত সংঘবদ্ধভাবে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, জমিদখল, ছিনতাই, সংঘবদ্ধভাবে মেয়েদের উত্যক্ত করা, মাদক সেবনসহ বিভিন্ন অপকর্ম করে আসছে। উক্ত আসামীদের বিরুদ্ধে রাজশাহী মহানগরীর কাটাখালী থানায় মামলা রুজু করা হয়েছে বলে র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সানশাইন / শামি


প্রকাশিত: জুন ৯, ২০২৪ | সময়: ৬:৫৩ অপরাহ্ণ | Daily Sunshine