সর্বশেষ সংবাদ :

নর্থ বেঙ্গল ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা প্রতিষ্ঠান বিষয়ক প্রস্তুতিমূলক ওয়ার্কশপ

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিল (বিএসি) ও নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক কর্মশালা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মূটকোর্ট গ্যালারিতে অনুষ্ঠিত হয়। রবিবার এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
ওয়ার্কশপে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপদেষ্টা এবং প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক এবং বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র দাস। সভাপতিত্ব করেন বিএসির সম্মানিত পূর্ণকালীন সদস্য (অ্যাক্রিডেটেশন) প্রফেসর ড. এস এম কবির।
আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. মোঃ আব্দুল কুদ্দুস-এর সঞ্চালনায় ওয়ার্কশপে স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির সম্মানিত পরিচালক প্রফেসর ড. পিএম সফিকুল ইসলাম। ধন্যবাদ জ্ঞাপন করেন বিএসসি’র অ্যাক্রিডিটেশন বিভাগের পরিচালক প্রফেসর নাসির উদ্দিন আহমেদ।
ওয়ার্কশপের দ্বিতীয় অধিবেশনে কী নোট স্পিকার হিসেবে বিএসি সদস্য প্রফেসর এস এম কবির এনবিআইইউ শিক্ষকদের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ও এর প্রোগ্রামসমূহের অ্যাক্রিডিটেশনের জন্য ডকুমেন্টেশন এবং এভিডেন্স সংরক্ষণের বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন। ওয়ার্কশপে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ, প্রক্টর, ছাত্র প্রচেষ্টা, টিএসসি পরিচালক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ মোট ৬০ জন শিক্ষক-কর্মকর্তা উপস্থিত ছিলেন।
বিএসসি আয়োজিত এই ওয়ার্কশপে নতুন বিশ্ববিদ্যালয় হিসেবে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কোয়ালিটি এস্যুরেন্স প্রক্রিয়ার সার্বিক প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করা হয়।


প্রকাশিত: জুন ৩, ২০২৪ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর