সর্বশেষ সংবাদ :

রাজশাহী-২ আসনের সাংসদ অধ্যক্ষ শফিকুর রহমানকে রোয়ার সংবর্ধনা

স্টাফ রিপোর্টার: রাজশাহী-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশাকে সংবর্ধনা দিলো রিটায়ার্ড অফিসার্স অ্যাসোসিয়েশন (রোয়া)। বুধবার (২৯ মে) বিকেল ৫টায় নগরীর নানকিং দরবার হল কনফারেন্স রুমে এ সংবর্ধনার আয়োজন করা হয়।
অনুষ্ঠানের শেষে সাংসদকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন রোয়ার নেতৃবৃন্দ। এছাড়া অনুষ্ঠানের শুরুতেই সংসদ সদস্যকে ফুলেল শুভেচছা জানানো হয়। অনুষ্ঠানে সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা বলেন, একজন সন্তানের মূল শিক্ষাটা আসে পরিবার থেকে। পরিবার থেকেই সে নীতি- নৈতিকতা, শিষ্টাচার, সামাজিক মূল্যবোধের শিক্ষা অর্জন করে।
পরিবারে গুরুজনের বা বয়স্কদের ভূমিকা সবচেয়ে বেশি। বয়স্ক ব্যক্তিটির হাত ধরেই আগামী প্রজন্মের ভিত্তি তৈরি হয়। সুতরাং বয়স্কদের ভূমিকাকে ছোট করে দেখার কোন সুযোগ নেই। বয়স্করা সমাজ সংস্কার ও রাষ্ট্রের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে নানাভাবে। তিনি আরও বলেন, জীবনে অবসর বলে কিছু নেই। জীবনে অবসর মানে আসলে মৃত। আমরা যারা এখানে এসেছি, তারা একটি পেশা থেকে অবসর নিয়েছি। কিন্তু জীবন তার গতিতেই চলমান।
পেশা থেকে অবসর নিয়েছি বলেই যে আমি বা আমরা কর্মহীন এমন ধারণা ঠিক না। পরিবার, সমাজ, রাষ্ট্রের জন্য আমাদের অনেক কিছু করার আছে। সে উৎসাহ-উদ্দীপনা নিয়েই আমাদের পথ চলতে হবে। এসময় মহান স্বাধীনতা সংগ্রাম, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ও ভবিষ্যত পরিকল্পনার চিত্র তুলে ধরে যে কোন প্রয়োজনে রোয়া’র পাশে থাকার আশ্বাস দেন সাংসদ। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রোয়া’র রাজশাহী সভাপতি মো. ইউনুছ আলী।
স্বাগত বক্তব্য দেন, রোয়া মহাসচিব ইঞ্জিনিয়ার আবুল বাশার। বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বদরুদ্দোজা, বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান, মোরশেদ মঞ্জুর হাসান প্রমুখ। সঞ্চালনা করেন, রোয়া সহ-সভাপতি ও মুক্তিযুদ্ধ গবেষক মো. এনামুল হক। অনুষ্ঠানে রোয়া’র অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: মে ৩০, ২০২৪ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ