রাজশাহীতে রাস্তার পাশ থেকে বিচ্ছিন্ন পা উদ্ধার

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর রাজপাড়া থানা এলাকা থেকে একটি মানবদেহের কাটা বাম পা উদ্ধার করেছে পুলিশ। রবিবার সকালে নগরীর ডিঙাডোবা এলাকার নিমতলা পিয়াজির মোড় ড্রেন থেকে এই পা উদ্ধার করে পুলিশ।
প্রথমে স্থানীয়রা পা টি ড্রেনে ভেসে যেতে দেখে। পরে তা ড্রেন থেকে তুলে পুলিশে খবর দেয় তারা। এসময় রাজপাড়া থেকে পুলিশের একটি দল সেখানে গিয়ে পা টি উদ্ধার করে। তবে কি কারণে কোথা থেকে কার পা এখানে এলো তা পুলিশ জানাতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে, রাজশাহীর স্থানীয় ক্লিনিক বা হাসপাতালগুলোতে কোন আহত ব্যক্তি চিকিৎসা নিতে এলে অপারেশনে বাম পা টি কেটে বাদ দেয়া হয়।
পরে তা ড্রেনে ফেলে দেয় তারা। পা টি একটি পুরুষের বলে ধারণা করা হচ্ছে যা উরু পর্যন্ত কাটা। কাটা অংশ থেকে যেনো রক্ত না বের হয় তার জন্য সেখানে পলিথিন পেঁচানো রয়েছে। তদন্তের জন্য পুলিশ প্রত্যঙ্গটি নিয়ে যায়। পরে আইনগত ভাবে এটির ব্যবস্থা নেয়া হবে। তবে স্থানীয়রা জানান, এভাবে মানব দেহের অঙ্গ প্রত্যঙ্গ যেখানে সেখানে ফেলা উচিৎ হয়নি। এর ফলে একদিকে যেমন ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে অন্যদিকে পরিবেশে দুষণ ছড়াচ্ছে।
এ বিষয়ে রাজপারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হক জানান, উদ্ধার হওয়া পায়ের অংশে পচন রয়েছে। কোনো ব্যক্তির সার্জারি করে পা কাটা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে। এছাড়াও প্রকৃত ঘটনা জানতে উদ্ধার পায়ের অংশের বিষয়ে থানায় থানায় বার্তা পাঠানো হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।


প্রকাশিত: মে ২৭, ২০২৪ | সময়: ৪:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ