সর্বশেষ সংবাদ :

তানোরে জমানো টাকা না পেয়ে পোস্ট অফিসে আত্মহত্যার চেষ্টা এক নারীর

স্টাফ রিপোর্টার, তানোর: বাংলাদেশ ডাক বিভাগের রাজশাহীর তানোর ডিজিটাল পোষ্ট অফিস থেকে গ্রাহকের প্রায় কোটি টাকা গায়েব ঘটনায় এখন অবদি কোন ব্যবস্থা নিচ্ছে ডাক বিভাগ কর্তৃপক্ষ। এদিকে গ্রাহকরা টাকা না পেয়ে প্রতি নিয়ত ভিড় জমাচ্ছে তানোর পোষ্ট অফিসে।
বৃহস্পতিবার বেলা ১২টার দিকে তানোর পৌর এলাকার গোকুল গ্রামের পারুল নামে এক নারী তার জমানো ২ লাখ টাকা না পেয়ে পোষ্ট অফিসের মধ্যে গলায় উড়না দিয়ে আত্নহত্যার চেষ্ঠা করে। পোস্ট অফিসের লোকজনসহ স্থানীয় লোকজন আত্মহত্যা করতে বাধা দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে পোস্ট অফিসের অনান্য ভুক্তভুগি গ্রহকরাসহ স্থানীয় লোকজন পোস্ট অফিসের মধ্যে হৈচৈয় শুরু করে দেয়। বিষয়টি পুলিশে খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেন।
পারুল বলেন, আমি মানুষের বাড়িতে কাজ করে আমার এতিম ছোট বাচ্চার জন্য ২ লাখ জমা করে ছিলাম। টাকা জমা দেয়া ৫ বছর ৭ সাম হলো। আমার কষ্টের টাকা আমাকে ফেরত দিচ্ছে না। দুঃখে ও কষ্টে আত্মহত্যা করার সিদ্ধান্ত নিয়েছি। আমাকে মরতে দিলো না।
তানোর থানা এসআই নজরুল ইসলাম বলেন, ভুক্তভুগি আত্নহত্যার চেষ্টাকারী পারুল নামে গ্রাহকে আত্মহত্যা না করার জন্য বুঝানো হয়েছে। দুপুরে বর্তমান পোস্ট মাস্টারের সঙ্গে পারুলসহ আরেক নারীকে রাজশাহী ডাক বিভাগের জেনারেল পোস্ট মাস্টারের দপ্তরে পাঠানো হয়েছে। বিষয়টি সমাধানের জন্য। আগের পোস্ট মাস্টার মকছেদ আলীকে সাময়িক বরখাস্ত করেছে ডাক বিভাগের কর্তৃপক্ষ।
তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, পোস্ট অফিস থেকে টাকা গায়েবের ঘটনার পর থেকে প্রতিনিয়ত পোস্ট অফিসে ঝামেলা লেগেই থাকচ্ছে। এর একটা সমাধান হওয়া অতি জরুরী। না হলে পোস্ট অফিসের মধ্যে কোন দুর্ঘটনা ঘটে যেতে পারে।
রাজশাহী ডাক বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মনিরুজ্জামান বলেন, তানোর ডিজিটাল পোস্ট অফিসের পোস্ট মাস্টার মকছেদ আলীকে সাময়িক ভাবে চাকুরী থেকে বরখাস্ত করা হয়েছে। বর্তমানে নতুন করে আব্দুল মালেককে তানোর পোস্ট মাস্টার দায়িত্ব দেয়া হয়েছে।
আমরা তদন্তে করে দেখেছি পোস্ট মাস্টার মকছেদ আলী টাকা গায়েবের ঘটনার বিষয়ে সত্যতা পাওয়া গেছে। বিষয়টি এখন দুদক দেখছে। পোস্ট মাস্টার মকছেদ আলী পলাতক আছে।
গত মার্চ মাসে তানোর পোস্ট অফিস থেকে টাকা গায়েবের ঘটনা জানা জানি হয়। বিষয়টি নিয়ে সানশাইন পত্রিকা সহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।


প্রকাশিত: মে ২৪, ২০২৪ | সময়: ৪:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ