সর্বশেষ সংবাদ :

শিবগঞ্জে ৮ প্রিজাইডিং অফিসারকে অব্যহতি

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ মঙ্গলবার। মঙ্গলবার সকাল ৮ থেকে ব্যালেটের মাধ্যমে বিকেল ৪ টা পর্যন্ত ৪ লাখ ৭৮ হাজার ৭০২ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এর আগে সোমবার দিনভর উপজেলার ১৫ ইউনিয়ন ও ১টি পৌরসভার ১৬৬ টি কেন্দ্রের মধ্যে ১৬৩ টি কেন্দ্রে ব্যালট পেপার ছাড়া সকল নির্বাচনী সরঞ্জাম হস্তান্তর শেষ করেছে নির্বাচন অফিস। ভোট গ্রহনের মালামাল পৌছানো, নিরাপত্তা ব্যবস্থাসহ সকল প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হয়েছে।
তবে, উপজেলার ২ টি দুর্গম ইউনিয়নের ৫টি ভোট কেন্দ্রে সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে ব্যালট পেপারসহ অন্যান্য সরঞ্জামাদি পাঠানো হয়েছে। বাকী কেন্দ্রে আজ ভোরে ব্যালট পেপার পাঠানো হচ্ছে। এদিকে এক প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ গ্রহনের জন্য এক শিক্ষক, এক প্রার্থীর শিক্ষাপ্রতিষ্ঠানে সভাপতি থাকার অভিযোগে ঐ প্রতিষ্ঠানের শিক্ষক সহ বিভিন্ন কারনে শেষ মুহুর্তে বিপক্ষ প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে ৮ জন প্রিজাইডিং অফিসারকে পরিবর্তন করা হয়েছে।
এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা আহমেদ মাহবুব উল ইসলাম জানান, নির্বাচন সুষ্ঠ করতে ৮ প্রিজাইডিং অফিসারকে পরিবর্তন করা হয়েছে। নির্বাচনকে সামনে রেখে ৩ স্তরের কঠোর নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে ৮৫০ জন পুলিশ, ৪০ জন র‌্যাব সদস্য, ৪ প্লাটন বিজিবি, ২২শ আনসার। নির্বাচন শান্তিপূর্ণ করতে ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করবে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


প্রকাশিত: মে ২১, ২০২৪ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ