জয়পুরহাটে হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন

জয়পুরহাট প্রতিনিধি: পারিবারিক বিরোধের জের ধরে জয়পুরহাটে সংঘটিত বুলু মিয়া হত্যা মামলায়- ৩জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ২ বছরের কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ- ২য় আদালতের বিচারক নূরুল ইসলাম এ রায় দেন।
জেলা জজ আদালতের সহকারী সরকারি কৌশলী (এপিপি) ও মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী- অ্যাডভেকেট উদয় সিং বিষয়টি নিশ্চিত করেছেন।
দন্ডপ্রাপ্তরা হলেন, জয়পুরহাটের সদর উপজেলার দস্তপুর গ্রামের মৃত শামসুদ্দিনের ছেলে বাচ্চু মিয়া, গনিরাজের ছেলে এমরান আলী নুহু ও আউশগাড়া গ্রামের মোকছেদ আলীর ছেলে বাবু মিয়া।
আদালত সূত্রে জানা গেছে, জয়পুরহাটের সদর উপজেলার চকদাদরা এলাকার আব্দুর রশিদের ছেলে বুলু মিয়া দস্তপুর গ্রামের মৃত কুদ্দুসের মেয়েকে বিয়ের পর সেখানে ঘর জামাই হিসেবে থাকতেন। ২০০৫ সালের ৩ এপ্রিল রাতে সে হাতে লাঠি নিয়ে বাড়ি থেকে বের হয়ে আর (বাড়িতে) ফিরে আসেন নি। ওই রাতেই আসামীরা পারিবারিক বিরোধের জের ধরে বুলুকে গলা কেটে হত্যা করে। পরের দিন ওই গ্রামের একটি বায়োগ্যাস তৈরীর টাংকির উপর তার গলাকাটা ও জখম রক্তাক্ত লাশ দেখতে পায় স্থানীয়রা।
পরে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় নিহতের ছোট ভাই নজরুল ইসলাম বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত বুধবার এ রায় দেন।


প্রকাশিত: মে ১৭, ২০২৪ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ