সর্বশেষ সংবাদ :

পুঠিয়ার শিক্ষার্থী উম্মে সফা রাজশাহী বোর্ডের মেধা তালিকায়

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী উম্মে সফা রাজশাহী শিক্ষাবোর্ডের মেধা তালিকায় স্থান পেয়েছে। এবার এসএসসিতে সে ১৩০০ নম্বরের মধ্যে ১২৭৫ নম্বর পেয়েছে। উম্মে সফা পুঠিয়া উপজেলার বানেশ^র ইউনিয়নের সাহাবাজপুর গ্রামের মাহাবুব হাসানের মেয়ে। মাহাবুব হাসান সুগার মিলে কর্মরত আছেন। তার মা জিন্নাত আরা ফেদৌসী ধোপাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।
উম্মে সফার এ সাফল্যের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তারা। উম্মে সফার বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম মিন্টু জানান, একজন শিক্ষার্থী নিয়মিত পাঠদানে মনোযোগী থাকলে ভালো ফলাফল করা সম্ভব। উম্মে সফা ক্লাসে খুব মনোযোগী ও লেখাপাড়ায় যত্নশীল ছিলো। আমাদের পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয় পরিবারের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাই ও তার শিক্ষা জীবনের উজ্জ¦ল ভবিষ্যত কামনা করছি।
তিনি বলেন, আমাদের বিদ্যালয় থেকে এবার এস,এস,সিতে জাবিন সারোয়ার হিয়া পেয়েছে ১২’শ ৪৫ নম্বর ও সানজিদা ইসলাম প্রেয়োসী পেয়েছে ১২’শ ৪৩ নম্বর। জিপিএ ৫ পেয়েছে জেনারেল শাখায় ২২ জন ও ভোকেশনাল শাখায় ৩০ জন মোট জিপিএ ৫ পেয়েছে ৫২জন। মোট পরীক্ষার্থী ছিলো ১০৫ জন পাস করেছে ১০৩ জন। পাশের হার ৯৮%।
এছাড়াও তিনি বলেন, আমাদের উপজেলার সুনামধন্য এ শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পর থেকে বরাবর এধরনের সাফল্য অজর্ন করে আছে। তবে প্রতিষ্ঠানটির সরকারি কোন উন্নতমানের ভবন না থাকায় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে বলে এ প্রধান শিক্ষক জানান।


প্রকাশিত: মে ১৬, ২০২৪ | সময়: ৫:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ