অপরিষ্কার হাসপাতাল নিজেই পরিষ্কার করলেন হুইপ স্বপন

আক্কেলপুর প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অপরিচ্ছন্ন ও নোংরা অবস্থায় দেখে নিজ হাতে পরিষ্কার করেছেন জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ (কালাই, ক্ষেতলাল, আক্কেলপুর) আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল-মাহমুদ স্বপন। হাসপাতালটিতে জনবল সংকট থাকায় এই অভিযান পরিচালনা করেন তিনি।
জানাগেছে, গত সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটির সভায় তিনি প্রধান অতিথি হিসাবে উপস্থিত হন। এসময় স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করতে গিয়ে তিনি হাসপাতাল ভবনের অভ্যন্তরে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশ লক্ষ্য করেন। পরে তিনি নিজেই হাসপাতাল পরিষ্কার করার সিদ্ধান্ত নেন। তবে দির্ঘদিন থেকে হাসপাতালটি জনবল ও চিকিৎসক সংকটে রয়েছে।
মঙ্গলবার সকাল ১০ টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, সকাল থেকে দলীয় নেতা কর্মীরা হাতে গ্লভ্স মুখে মাস্ক পরিধান করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকে অবস্থান করেন। এর কিছু পরে সেখানে সাদা গেঞ্জি, সাদা পাজামা ও পায়ে স্যান্ডেল পরিধান করে উপস্থিত হন হুইপ আবু সাঈদ আল-মাহমুদ স্বপন।
তিনি উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানে নেমে পড়েন। নিজ হাতে হাসপাতালের মেঝে ও দেওয়াল ব্লিচিং পাওডার এবং পানি দিয়ে পরিষ্কার করতে শুরু করেন। এসময় দলীয় অন্যান্য নেতা কর্মীরাও তাকে এই কার্যক্রমে সহযোগিতা করেন। দেড় ঘণ্টা ব্যাপি এই পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান চালান তিনি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু শফি মাহমুদ বলেন, ব্যবস্থাপনা কমিটির সভায় হাসপাতালের বিভিন্ন সমস্যা ও চিকিৎসক সংকট নিয়ে আলোচনা হয়। এসময় তিনি হাসপাতাল পরিদর্শনকালে কিছু অপরিচ্ছন্নতা লক্ষ্য করেন এবং এগুলো নিজে পরিষ্কার করার সিদ্ধান্ত নেন। সেই মোতাবেক তিনি আজ সকালে দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে নিজ হাতে হাসপাতাল পরিষ্কার করেন। পরিচ্ছন্নতা কর্মী সংকট থাকায় আমাদের সাধ্য মতো পরিষ্কার করার চেষ্টা করি।
জানতে চাইলে জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল-মাহমুদ স্বপন বলেন, জনগণের স্বার্থে স্বাস্থ্য সেবা উন্নয়নের লক্ষ্যে আজ দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে সেচ্ছা শ্রমের ভিত্তিতে হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন করছি। আমাদের আশা প্রতি মাসে একটি নির্দিষ্ট শুক্রবারে নেতা কর্মী ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের নিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত থাকবে। পাশাপাশি হাসপাতালের জনবল সংকটসহ অন্যান্য যে সকল সমস্যা রয়েছে সেগুলো নিরসনের চেষ্টা চলছে।


প্রকাশিত: মে ১৫, ২০২৪ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ