বড়াইগ্রামে একদিন পর প্রতীক পেলেন জামাল

বড়াইগ্রাম প্রতিনিধি: অবশেষে নির্ধারিত সময়ের একদিন পর নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দ পেলেন জামাল উদ্দিন আলী। মঙ্গলবার নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আরিফ হোসেন তাকে কাপ-পিরিচ প্রতিক বরাদ্দ দেন। এর আগে গত ৭ মে হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মোহাম্মদ মাহবুব উল ইসলামের নেতৃত্বাধীন বেঞ্চ রিট আবেদনের শুনানী শেষে যাচাই-বাছাই পূর্বক তার প্রার্থিতা গ্রহণের নির্দেশ দেন। তফশীল অনুযায়ী অন্যান্য প্রার্থীদের সোমবার প্রতীক বরাদ্দ দেয়া হয়।
বাদীপক্ষের আইনজীবি অ্যাডভোকেট মিজানুর রহমান শিহাব জানান, গত ২ মে জামাল উদ্দিন আলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে অনলাইনে তার মনোনয়নপত্র জমা দেন। কিন্তু নির্ধারিত সময় শেষে রিটার্নিং অফিসার অন্যদের মনোনয়নপত্র গ্রহণ করে প্রার্থিতা ঘোষণা দিলেও অনলাইন বিভ্রান্তির কারণে তার নাম ঘোষণা দেননি। পরে জামাল উদ্দিন আলী রিট করলে উচ্চ আদালত তার প্রার্থিতা গ্রহণের নির্দেশ দেন। অবশেষে তার প্রার্থিতা গ্রহণসহ মঙ্গলবার তাকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এতে বর্তমানে এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা প্রার্থীর সংখ্যা পাঁচজন দাঁড়ালো।
প্রসঙ্গত, তিনি উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) অধীন কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।


প্রকাশিত: মে ১৫, ২০২৪ | সময়: ৫:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ