পাঞ্জাবকে বিদায় করে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো বেঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক: দুই দলেই আছে টেবিলের নিচের দিকে। যে দল হারবে তাদেরই বিদায় নিতে হবে। এমন সমীকরণকে সামনে রেখে মাঠে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও পাঞ্জাব কিংস। জয় হলো বেঙ্গালুরুর। আর চলতি আইপিএলের দ্বিতীয় দল হিসেবে বিদায় নিশ্চিত হলো পাঞ্জাবের। তাদের আগে বিদায় নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স।
এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৪১ রানের বিশাল স্কোর দাঁড় করায় বেঙ্গালুরু। জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাব অলআউট হয়ে গেছে ১৮১ রানে। এতে ৬০ রানের দারুণ জয় পেয়েছে বেঙ্গালুুরু। বৃহস্পতিবার ধর্মশালায় টস হেরে ব্যাট করতে দলীয় ১৯ রানের মাথায় অধিনায়ক ফাফ ডু প্লেসিকে (৭ বলে ৯) হারায় বেঙ্গালুরু। কিছু করতে পারেননি উইল জ্যাকসও (৭ বলে ১২)।
এরপর তৃতীয় উইকেটে ঝোড়ো ব্যাটিং করে ৩২ বলে ৭৬ রানের জুটি করেন বিরাট কোহলি ও রাজত পতিদার। দুইজনেই হাঁকান ফিফটি। হাফসেঞ্চুরি হাঁকিয়ে আউট হয়ে যান পতিদার (২৩ বলে ৫৫)। ৩ বাউন্ডরি আর ৬ ছক্কায় ইনিংস সাজান তিনি।
তবে সেঞ্চুরির দিকে এগোতে থাকা কোহলি চতুর্থ উইকেটে ক্যামেরন গ্রিনের সঙ্গে গড়েন আরও একটি ঝোড়ো জুটি। এই জুটিতে তারা তোলেন ৪৬ বলে ৬২ রান। তবে এদিন ৮ রানের জন্য সেঞ্চুরি হাঁকাতে না পারার আক্ষেপ নিয়ে ফিরতে হয় কোহলিকে। ৪৭ বলে ৯২ রানে আউট হয়ে যান বেঙ্গালুরু ওপেনার। ২৭ বলে ৪৬ রান করেন গ্রিন। শেষদিকে ৭ বলে ১৮ রান করে বেঙ্গালুরুর ইনিংস ২৪১ রানে নিয়ে যান দিনেশ কার্তিক।
জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা (প্রবথশিমরান সিং ৪ বলে ৬) খেলেও তা সামলে নেন জনি বেয়ারেস্টো ও রেইলে রুশো। দ্বিতীয় উইকেটে ৩১ বলে ৬৫ রানের ঝোড়ো জুটি করেন তারা। ১৬ বলে ২৭ রান করে থেমে যান বেয়ারেস্টো। আর ২৭ বলে ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন রুশো।
তবে রুশোর একাই লড়াই কাজে আসেনি পাঞ্জাবের। কারণ, শশাঙ্ক সিংয়ের ৩৭ রান ব্যতিত নিচের দিকে আর তেমন কেউ দাঁড়াতেই পারেননি। কেবল অধিনায়ক স্যাম করেন ২২ রান। বাকিদের ইনিংস দুই অঙ্কের ঘরও স্পর্শ করেনি।


প্রকাশিত: মে ১১, ২০২৪ | সময়: ৫:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ