রাজশাহীতে কোর্ট এর হস্তক্ষেপে বন্ধ বহুতল ভবন নির্মাণের কাজ

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এজমাইলী ৮ফিট রাস্তা বন্ধ করে বহুতল ভবন নির্মাণ এর কাজ করছে এএনবি ইউনিক রিয়াল এস্টেট লি: নামে একটি ভবন নির্মাণকারী প্রতিষ্ঠানের মালিক আব্দুস সোবহান। এ নিয়ে ডাক্তার মোরশেদ আলীর ছেলে মিনহাজ বিন মোরশেদ(৪০) রাজশাহী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে গত ২৯ এপ্রিল মামলা দায়ের করেন। মামলায় তিনি উল্লেখ করেন জেলা রাজশাহী, থানা-বোয়লিয়া, মৌজা-বোয়ারিয়া, জে.এল.নং-০৯, প্রস্তাবিত খতিয়ান নং-৮৫৩৬, দাগ নং- ৩২২৭, ৩২২৮, জমির পরিমান -০.০৮৪৪ একর।
এই জমিতে এজমাইলি রাস্তা আছে। এই রাস্তা দিয়ে সকল শরীকগণ চলাচল করবে। কিন্তু বর্তমানে এএনবি ইউনিক রিয়াল এস্টেট লি: পাওয়ার অব এটর্নি নিয়ে পুরো রাস্তা দখল করে ভবন নির্মাণ কাজ শুরু করেছে। এইখানে ভবন নির্মাণ হলে তাদের চলাচলের কোন রাস্তা থাকবে না। তিনি আরো উল্লেখ করেন আব্দুস সোবহান তার বাড়ির পাশে দালান বাড়ি করার জন্য ইট, রড, সিমেন্ট, বালি ও পাথরসহ অন্যান্য নির্মাণ সামগ্রী রেখেছেন। এছাড়াও তাঁর বাড়ির ভিত্তি খনন করার সময় তার জমিকে নিজের মনে করছে। সেইসাথে এজমাইলী রাস্তাটির উপরেও নির্মাণ কাজ করে যাচ্ছে বলে উল্লেখ করেন তিনি। এ নিয়ে বাধা প্রদান করতে গেলে বিবাদী সোবহান তাকে প্রাণে মেরে ফেলার হুমকীসহ পৈত্রিক সম্পত্তি বেদখল করে তার উপরে ভবন তৈরী করবেন বলে হুমকী দেন।
বাদি পক্ষের আইনজীবী এডভোকেট হাসানুল বান্না সোহাগ বলেন, রাস্তার উপরে ভবন নির্মাণ বন্ধে গত ২৯এপ্রিল ২০২৪ ইং তারিখ কোর্টে তার মোয়াক্কেল মামলা করলে বিজ্ঞ বিচারক আগামী ১৩ জুন ২০২৪ইং তারিখ পর্যন্ত স্থিতি অবস্থা জারী রাখার নির্দেশ করেন। সেইসাথে মামলা সুরাহা না হওয়া পর্যন্ত শান্তি শৃংখলা বজায় রাখতে নির্দেশ প্রদান করত: এটা বাস্তবায়নের জন্য আরএমপি বোয়ালিয়া মডেল থানাকে নির্দেশ প্রদান করেন। বোয়ালিয়া থানা হতে এ.এস.আই রিপন তার সঙ্গীয় ফোর্স নিয়ে এসে রোববার দুপুরে কাজ বন্ধ করে দেন। সেইসাথে আদালতের নির্দেশ মেনে চলার জন্য নির্দেশনা প্রদান করেন। এর ব্যত্যয় ঘটলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান। আব্দুস সোবহানের পক্ষে নির্দেশরনা পত্র গ্রহণ করেন অত্র কোম্পানীর সহকারী ব্যবস্থাপক নিলয় ইসলাম।


প্রকাশিত: মে ৬, ২০২৪ | সময়: ৫:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর