সর্বশেষ সংবাদ :

জমে উঠছে বাঘা উপজেলা নির্বাচন

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় আগামী ৫ জুন উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের এবার অনলাইনের মাধ্যমে মনোনয়নপত্র উত্তোলন ও জমা দানের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ৯ মে’। উপজেলায় এখন পর্যন্ত গণসংযোগ করতে দেখা গেছে তিন চেয়ারম্যান এবং চার ভাইস চেয়ারম্যান প্রার্থীকে।
এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে যারা প্রার্থী হয়েছেন তাদের মধ্যে রয়েছেন গত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু। তিনি এবারও চেয়ারম্যান পদে নির্বাচন করার লক্ষ নিয়ে মানুষের দ্বারে-দ্বারে যাচ্ছেন এবং তার কর্মী-সমর্থকদের নিয়ে প্রচারনায় রয়েছেন।
এদিকে অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু সাথে এবার যারা প্রতিদ্বন্দ্বিতা করছে তাদের মধ্যে রয়েছেন, রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবক লীগের বর্তমান সভাপতি এবং বাঘার কৃতিসন্তান রোকনুজ্জামান (রিন্টু) ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু।
এই তিন প্রার্থীর মধ্যে রোকনুজ্জামান রিন্টুর পক্ষে ইউনিয়ন ভিত্তিক একের পর এক বর্ধিত সভা করে দলীয় নেতাকর্মীদের ভোটের মাঠে প্রচারনায় নামার জন্য আহ্বান জানাচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু ও অধ্যক্ষ নছিম উদ্দিন এবং সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির সহ অন্যান্য নেতৃবৃন্দ।
এখানে চেয়ারম্যান পদে অপর এক প্রার্থী উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু। তিনি তাঁর লোকজন নিয়ে প্রতিনিয়োত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।
শাহিনুর রহমান পিন্টুর বলেন, উপজেলা আওয়ামী লীগ দাবি করে যারা রোকনুজ্জামান রিন্টুকে চেয়ারম্যান প্রার্থী ঘোষনা করেছেন তারা তৃণমূল আওয়ামী লীগের মতামত উপেক্ষা করে একই দিনে ভাইস চেয়ারম্যান পদেও একজন নারী এবং একজন পুরুষকে প্যানেল হিসাবে পরিচয় করিয়ে ফেসবুকে তিন প্রার্থীর ছবি ভাইরাল করেছে। এটা এবারের নির্বাচনের জন্য আইন পরিপন্থি। এ কারনে আমি প্রার্থী হয়েছি।
এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে যে চার জন প্রচারনায় নেমেছেন তারা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস ও ফাতেমা খাতুন লতা এবং নবাগত প্রার্থী কামরুজ্জামান নিপ্পন এবং সাবেক নারী ভাইস চেয়ারম্যান ফারহানা দিল আফরোজ রুমী।
স্থানীয়রা জানান, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে রাজশাহীর বাঘায় আওয়ামী লীগের অন্তদ্বন্দ্ব প্রকাশ্যে রূপ নিয়েছে। এর উৎপত্তি শুরু হয়েছে এবারের জাতীয় নির্বাচনে। তারা শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চায়।


প্রকাশিত: মে ৫, ২০২৪ | সময়: ৫:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর