সর্বশেষ সংবাদ :

বাগমারায় পুকুর জবর দখলের অভিযোগ

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় জোরপূর্বক পুকুর জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। পুকুর দখলের ঘটনাটি ঘটেছে উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের রমজানপাড়া গ্রামে। লীজকৃত পুকুরটির অবস্থান রমজানপাড়া মৌজার কানচ কুঁড়ি বিলের মধ্যে।
ঘটনা ও স্থানীয় সূত্রে জানা যায়, ২৭ এপ্রিল শনিবার সকাল ১১টায় রমজানপাড়া গ্রামের মৃত আব্দুর রহিমের পুত্র প্রভাবশালী আহম্মাদ আলীর নেতৃত্বে অর্ধশত ভাড়াটিয়া লোকজন দেশীয় অস্ত্রপাতি সহকারে পুকুরটি জোরপূর্বক দখল করে নেয়।
সূত্রে জানা যায়, গত ৫ই মার্চ ভবানীগঞ্জ পৌর এলাকার মৃত ছবের আলীর পুত্র রহিদুল ইসলাম নিম্ন তফশীল ভুক্ত পুকুর, জেএল নং-৩৭,খতিয়ান নং-১২৪, দাগ নং-১৪৩৯, পরিমান-৫৬ শতক পুকুরটি বিধি মোতাবেক তিন বছরের জন্য লিজ গ্রহণ করেন। যার ভিপি কেস নং-৩৩/৮৫। পুকুর হতে তাঁর বাড়ী দূরে হওয়ায় লীজ গ্রহীতা রহিদুল ইসলাম গত ১০ই মার্চ স্থানীয় রমজানপাড়া গ্রামের মৃত সাইবুল্লাহ এর ছেলে আবু তালেব মোল্লাকে নন-জুডিশিয়াল স্ট্যাম্পে লিখিত ভাবে পুকুরটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব প্রদান করেন।
তালেব মোল্লা জানিয়েছেন, পুকুরটির পরিচর্যা করতে গেলে রমজানপাড়া গ্রামের মৃত রহিম উদ্দিন এর ছেলে আহম্মাদ আলী নানা ভাবে ভয়ভীতি প্রদর্শন ও প্রাণ নাশের হুমকি-ধামকি দিয়ে আসছিলেন। সূত্র জানায়, গত ২৭ই এপ্রিল সকাল ১১টার দিকে আহম্মাদ আলী পাশের ইউনিয়ন নরদাশ, মাদিলা ও আশেপাশের গ্রাম থেকে তার ভাড়াটিয়া লোকজনসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমার পুকুরটি তারা দখল করেন। প্রকাশ্য দিবালোকে লাঠিসোঁটা হাতে রমজানপাড়া গ্রামের মুনতাজ গাইন, আইনাল হক, আলামিন গাইন, মাদিলা গ্রামের জিয়াবুর রহমান, আলাল, নেজাবুর ইসলাম বাবু, চন্ডিপুর গ্রামের এরশাদ আলী, নুরল ইসলামকে মহড়া দিতে দেখা গেছে। মুঠোফোনে বাগমারা থানার অফিসার ইনচার্জ অরবিন্দ সরকার বলেন অভিযোগ হলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর