সর্বশেষ সংবাদ :

ব্র্যাক ব্যাংকে চিফ ডিজিটাল অফিসার নিয়োগ

সানশাইন ডেস্ক: ব্র্যাক ব্যাংকের ডিজিটাল ট্রান্সফরমেশন যাত্রাকে সামনে এগিয়ে নিতে চিফ ডিজিটাল অফিসার (সিডিও) নিয়োগ দিয়েছে ব্যাংকটি। গত ১ এপ্রিল থেকে ব্যাংকটির প্রথম চিফ ডিজিটাল অফিসার হিসেবে নিযুক্ত হন মোকাররবীন মান্নান। শীর্ষস্থানীয় বহুজাতিক কোম্পানিতে কাজ করার মধ্য দিয়ে আধুনিক প্রযুক্তি এবং ডিজিটাল অগ্রযাত্রা বিষয়ে বিস্তৃত জ্ঞান ও দক্ষতা অর্জন করেন তিনি।
ব্র্যাক ব্যাংকে যোগদানের পূর্বে মোকাররবীন নগদ লিমিটেডের চিফ টেকনোলজি অফিসার এবং প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালকের ডিজিটাল ট্রান্সফরমেশন উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। তিনি এরিকসন-কেনিয়া, গ্রামীণফোন লিমিটেড, রবি আজিয়াটা, বিকাশ এবং উপায়-এর মতো প্রতিষ্ঠানে সিডিও, সিটিও এবং অন্যান্য টেকনোলজি ফাংশনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।
মোকাররবীনের নিয়োগ সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “আমাদের ম্যানেজমেন্ট কমিটির একজন সদস্য হিসেবে মোকাররবীনের কৌশলগত জ্ঞান ও দক্ষতা ব্যাংকের ডিজিটাল ট্রান্সফরমেশন যাত্রার নেতৃত্বে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ব্র্যাক ব্যাংক তার ডিজিটাল রোডম্যাপ বাস্তবায়নের লক্ষ্যে স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর সাথে তাঁর অভিজ্ঞতা কাজে লাগাতে প্রস্তুত। ব্র্যাক ব্যাংকে এই নতুন পদের সৃষ্টি আমাদের ডিজিটাল ভিশনের প্রতিফলন।”
মোকাররবীন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি, ফ্রান্সের ইকোল ন্যরমাল সুপেরিয়র দি কাচান থেকে টেলিকমিউনিকেশন বিষয়ে এমএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এক্সিকিউটিভ এমবিএ সম্পন্ন করেন। এছাড়াও তিনি একজন প্রজেক্ট ম্যানেজমেন্ট প্রফেশনাল (পিএমপি)।


প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৪ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ